• বাংলাদেশ-অস্ট্রেলিয়া
  • " />
    X
    GO11IPL2020

     

    র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন মুশফিক, সাব্বির, মুস্তাফিজরা

    মিরপুর টেস্ট দু হাত ভরে দিয়েছিল বাংলাদেশকে, ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে উঠে এসেছিলেন তামিম ইকবাল। চট্টগ্রামে পরাজয়ের পরও অবশ্য র‍্যাঙ্কিংয়ে কিছুটা হলেও প্রাপ্তি আছে। মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজদের সবাই কমবেশি এগিয়েছেন আইসিসি র‍্যাঙ্কিংয়ে।

    চট্টগ্রাম টেস্টে দুই ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ ৬৮ ও ৩১ রান করেছেন মুশফিক। টেস্ট র‍্যাঙ্কিংয়ের ২২ নম্বরে উঠে এসেছেন বাংলাদেশ অধিনায়ক, ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিং থেকে অবশ্য এক ধাপ কম। তবে ৬৫৮ রেটিং পয়েন্ট নিয়ে ক্যারিয়ার সেরা রেটিং ঠিকই হয়ে গেছে। দুই ইনিংসে ৬৬ ও ২৪ রান করার জন্য এক লাফে ২২ ধাপ এগিয়েছেন সাব্বির রহমান, উঠে এসেছে ৭৩তম অবস্থানে।

    বোলারদের মধ্যে সবচেয়ে বড় লাফ দিয়েছেন মুস্তাফিজুর রহমান, পাঁচ উইকেট নিয়ে ১২ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৪৩ নম্বরে। তিন উইকেট নিয়ে এক ধাপ এগিয়ে ২৯ নম্বরে আছেন মেহেদী হাসান মিরাজ। অলরাউন্ডারদের তালিকায় এক নম্বরেই আছেন সাকিব আল হাসান।

    টেস্ট হেরে গেলেও সিরিজটা অন্তত র‍্যাঙ্কিংয়ের খাতায় প্রাপ্তিই যোগ করছে বাংলাদেশের জন্য, পাঁচ পয়েন্ট এগিয়ে উঠে এসেছে ৭৪ নম্বরে। আগের মতোই অবশ্য নয় নম্বরেই আছে বাংলাদেশ। আর শেষ টেস্ট জিতলেও পিছিয়ে গেছে অস্ট্রেলিয়া, চার থেকে নেমে গেছে পাঁচে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন