• ভারত-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    'মনের মতো' গ্রিল চিকেন না পেয়ে বিরক্ত স্মিথরা

    খাবারদাবার নিয়ে ক্রিকেটারদের ‘খুঁতখুঁতে’ ভাবটা কারো অজানা নয়। দেশ-বিদেশে যেখানেই যাবেন, খাবারটা কিন্তু মনের মতো হওয়া চাই। দ্বিতীয় ওয়ানডে খেলতে কলকাতায় এসেছে অস্ট্রেলিয়া দল। বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক কর্মকর্তা জানিয়েছেন, ইডেন গার্ডেনসে ‘মনের মতো’ গ্রিল চিকেন না পেয়ে নাকি বেশ বিরক্ত হয়েছেন স্মিথরা।

     

    গতকাল অনুশীলনে এসে গ্রিল চিকেন অর্ডার দিয়েছিল অস্ট্রেলিয়া দল। অর্ডারে বিশেষভাবে বলা হয়েছিল, মুরগি যেন ৭৩ ডিগ্রি সেলসিয়াসেই গ্রিল করা হয়। কিন্তু গ্রিল খাওয়ার সময় অনেকের কাছেই মনে হয়েছে, তাদের চাওয়া অনুযায়ী ৭৩ ডিগ্রিতে নয়, অনেক বেশি তাপমাত্রায় রান্না করা হয়েছে। সাথে সাথেই অভিযোগ করা হয়, অনেকে সহজভাবে নিতে পারেননি। অনেক বুঝিয়ে শেষ পর্যন্ত শান্ত করা হয়। 

     

    ইডেন গার্ডেনসের ওই কর্মকর্তা বলেন, বাবুর্চিকে এই ব্যাপারে সতর্কবার্তা দেওয়া হয়েছে, “৭৩ ডিগ্রিতে গ্রিল না করা মুরগি খেতে দেওয়ায় অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা মোটেও খুশি ছিল না। তারা আগেই বলেছিল কেমন গ্রিল খেতে চান। কিন্তু সেটা করা হয়নি। পড়ে তাদের অনেক বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়। বাবুর্চিকেও সতর্ক করা হয়েছে এরকম ভুল যেন ভবিষ্যতে আর না হয়।”

     

    শুধু অতিথি দলের নয়, দেশের সব ক্রিকেটারের খাবারের ব্যাপারেও সবাইকেই সজাগ থাকার আহ্বান জানানো হয়েছে বিসিসিআইয়ের পক্ষ থেকে, “দেশের সব ভেন্যু, হোটেলকে বলে দেওয়া হয়েছে তারা যেন ক্রিকেটারদের খাবারের ব্যাপারটা বিশেষভাবে দেখে। ক্রিকেটারদের পছন্দ অনুযায়ী তাদের খাবার দেওয়া হবে। তারা আমাদের আশ্বস্ত করেছে যে, গ্রিল চিকেন, পনিরের তৈরি খাবার সবসময় মেন্যুতে রাখা হবে।”

    আগামীকাল সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। প্রথম ওয়ানডেতে জয় পেয়ে সিরিজে ১-০ তে এগিয়ে আছে কোহলিরা।