• বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা
  • " />

     

    শেষদিনে প্রাপ্তি সাব্বির-ইমরুলের ফিফটি

    শেষদিনে প্রাপ্তি সাব্বির-ইমরুলের ফিফটি    

    সংক্ষিপ্ত স্কোর, দ্বিতীয় দিনশেষে 

    বাংলাদেশ ১ম ইনিংস ৩০৬/৭ ডিক্লে., ৭৪.১ ওভারে (মুমিনুল ৬৮, মুশফিক ৬৩, সাব্বির ৫৮*; কোহেন ৪/২৩) ও ২য় ইনিংস ২৩৫/৯, ৬৩ ওভার (সাব্বির ৬৭, ইমরুল ৫১, মুমিনুল ৩৩, ফন বার্গ ৪/৭৭) 

    দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ ১ম ইনিংস ৩১৩/৮ ডিক্লে., ৯১ ওভার (বার্গ ৬২, হামজা ৬০, ক্রিস্টেনসেন ৫৩, শফিউল ২/৬১, শুভাশীষ ১/২৭, মুস্তাফিজ ১/২৮, তাইজুল ১/৪৭, মিরাজ ১/৫৬, তাসকিন ১/৭০) 

    ফল : ম্যাচ ড্র 


    তামিম ইকবাল আগেই নেই, ওপেনিংয়ে কাল নামেননি সৌম্য সরকারও। ফিল্ডিংয়ের সময় হালকা চোট পেয়েছিলেন বলে সতর্কতা হিসেবেও নামানো হয়নি তাকে। নিজের ‘আপন’ পজিশনে ফিরে ফিফটি পেয়েছেন ইমরুল কায়েস, সঙ্গী লিটন দাস অবশ্য ফিরেছেন এক অঙ্কে থেকেই। ছয়ে নেমে ফিফটি করেছেন সাব্বির রহমানও, ফিফটি করেছিলেন প্রথম ইনিংসেও। ২২৮ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণার পরই ড্র হয়েছে  দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের সঙ্গে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচটি।

    দিনের তৃতীয় ওভারেই টাডি বোকাকোর বলে ইয়াসির ভাল্লিকে ক্যাচ দিয়ে ফিরেছেন লিটন দাস, করতে পেরেছেন ২ রান। মুমিনুল হককে সঙ্গে নিয়ে ৭১ রানের জুটি এরপর ইমরুলের, ৫১ রান করে উইকেটকিপারের হাতে ক্যাচ দিয়েছেন মাইকেল কোহেনের বলে। মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহও টেকেননি বেশিক্ষণ। ৩ রান করে ফন বার্গের বলে ভাল্লিকে ক্যাচ দিয়েছেন অধিনায়ক, মাইগেল প্রিটোরিয়াসকে ১৫ রান করে ক্যাচ দিয়েছেন মাহমুদউল্লাহ, লেউস ডু প্লুইয়ের বলে। এই দুজনের মাঝে শন ফন বার্গের বলে লেগব্রেকে এলবিডাব্লিউ হয়ে ৩৩ রানে ফিরেছেন প্রথম ইনিংসে ফিফটি করা মুমিনুল। 


    সাব্বিরকে কিছুক্ষণ সঙ্গ দিয়েছেন মেহেদি হাসান মিরাজ, ১টি ছয়ে ১৪ রান করে তিনিও দিয়েছেন ডু প্লুইয়ের বলে ক্যাচ। ফন বার্গের বলে বোল্ড হওয়ার আগে ৬৭ রান করেছেন সাব্বির ৯৮ বলে, মেরেছেন ৮টি চার। 

    শফিউল ইসলাম শূন্যতে আউট হলেও তাইজুল ইসলাম করেছেন ১৪, ১৫ রান করে অপরাজিত ছিলেন তাসকিন আহমেদ। বাংলাদেশ ইনিংস ঘোষণা করে দিয়েছে এরপর, তবে জয়-পরাজয়ের সম্ভাবনা নেই বলে আর ব্যাটিংয়ে নামেনি সিএসএ প্রস্তুতি একাদশ। 

    তবে প্রস্তুতিটা ভালই হয়েছে বলে মনে করছেন সাব্বির। দিনশেষে তিনি জানিয়েছেন, প্রস্তুতির জন্য উইকেটটা ভালই ছিল, কয়েকটা উইকেট একটু ‘সফট’ হলেও তারা সন্তুষ্টই। দক্ষিণ আফ্রিকার সঙ্গে বাংলাদেশের প্রথম টেস্ট শুরু হবে ২৮ সেপ্টেম্বর, পচেফস্ট্রুমে।