• বুন্দেসলিগা
  • " />

     

    'স্বাস্থ্যের চেয়ে দরকার হলে সব টাকা দিয়ে দেব'

    'স্বাস্থ্যের চেয়ে দরকার হলে সব টাকা দিয়ে দেব'    

     

    গত মৌসুমের শেষের দিকে কাপ ফাইনালে ইনজুরিতে পড়েছিলেন। লিগামেন্টের ওই গুরুতর আঘাতের কারণে আগামী বছরের জানুয়ারি পর্যন্ত মাঠের বাইরে থাকতে হবে বরুশিয়া ডর্টমুন্ড ফরোয়ার্ড মার্কো রয়েসকে। রয়েস বলছেন, ফিট হয়ে খেলায় ফেরার জন্য নিজের সব টাকা দিয়ে দিতেও রাজি তিনি।

    দুর্দান্ত ফর্মে থেকেও ইনজুরির কারণে ২০১৪ বিশ্বকাপে খেলা হয়নি। ফিট না থাকায় জার্মান দলে জায়গা হয়নি ২০১৬ ইউরোতেও। মাঠে ফিরে ডর্টমুন্ডের হয়ে আবার জাতীয় দলে জায়গা পাকা করার লক্ষ্যেই পরিশ্রম করে যাচ্ছিলেন। কিন্তু ভাগ্যটা একেবারেই সহায় হচ্ছে না রয়েসের।

    পুরোপুরি সুস্থ হয়ে ফেরার জন্য সবকিছুই করতে রাজি রয়েস, “পেশাদার ফুটবলার হিসেবে আমরা অনেক টাকা উপার্জন করি। তবে মাঝে মাঝে নিজের স্বাস্থ্যের জন্য অর্ধেক টাকাই খরচ হয়ে যায়। আমি নিজের সব টাকাই খরচ করতে রাজি আছি। শুধু আমি ফুটবলে ফিরতে চাই।”

     

     

    মাঠের বাইরে থাকতে থাকতে হতাশ রয়েস, “ইনজুরির ২-৩ দিন পর ব্যাপারটা ভেবে আমার শুধু কান্না পাচ্ছিল। এভাবে একা একা পরিশ্রম করে সুস্থ হওয়ার পথটা অনেক কঠিন। আমি তিন সপ্তাহ পর খুব বেশি হতাশ হয়ে গিয়েছিলাম। এটা চরম পর্যায়ের মানসিক পরীক্ষা।”

    আগামী বছরের মে মাসে শেষ হচ্ছে ডর্টমুন্ডের সাথে চুক্তি। চুক্তি শেষের পর নতুন কোথাও পাড়ি জমানোর আভাস দিলেন রয়েস, “চার পাঁচটি ক্লাব আমার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে। তখন আমার বয়স ৩০ হবে। এটাই হবে আমার শেষ বড় চুক্তি। আমি জানি না কোথায় গিয়ে আমার ক্যারিয়ার শেষ হবে। আমি ডর্টমুন্ডে সুখেই আছি, ভবিষ্যৎ নিয়ে বেশি ভাবছি না। কিন্তু সময় আসলে একটা সিদ্ধান্ত নিতেই হবে।”