• জিম্বাবুয়ে-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ
  • " />

     

    ব্রাফেট-চেজে ওয়েস্ট ইন্ডিজের দিন

    ব্রাফেট-চেজে ওয়েস্ট ইন্ডিজের দিন    

     

    সংক্ষিপ্ত স্কোর

    তৃতীয় দিনশেষে

    ওয়েস্ট ইন্ডিজ ২১৯ ও ৩৬৯/৮ ( চেজ ৯১*, ব্রাফেট ৮৬, ক্রেমার ৩/১১১)

    জিম্বাবুয়ে ১৫৯

     

    প্রথম দুইদিন ছিল বোলারদের রাজত্ব। বুলাওয়েতে তৃতীয় দিনে অবশ্য ব্যাটসম্যানরাই ছড়ি ঘুরিয়েছেন প্রতিপক্ষ বোলারদের ওপর। ক্রেইগ ব্রাফেট ও রস্টন চেজের ব্যাটিং দৃঢ়তায় ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৪২৯ রানের বড় লিড নিয়ে জিম্বাবুয়ের নাগাল থেকে ম্যাচটা ক্রমশই দূরে নিয়ে যাচ্ছে জেসন হোল্ডারের দল।

     

    দ্বিতীয় দিনশেষে ১৪৮ রানে এগিয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজ দিনের শুরুটা দেখেশুনেই করেছে। লাঞ্চের আগে রান উঠেছে মন্থর গতিতে। দিনের প্রথম উইকেট তুলে নেন কাইল জার্ভিস। ৪৩ রান করে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন কাইল হোপ। শাই হোপকে নিয়ে লিড বাড়াতে থাকেন ব্রাফেট। দুবার জীবনও পেয়েছেন ব্রাফেট, স্লিপে তাঁর ক্যাচ ছাড়েন মাসাকাদজা, স্ট্যাম্পিং মিস করেছেন জিম্বাবুয়ের কিপার রেগিস চাকাবভা। এই সুযোগে ব্রাফেট তুলে নিয়েছেন ফিফটি, হোপকে নিয়ে গড়েছেন ৬৭ রানের জুটি।

     

    তৃতীয় উইকেট তুলে নিতে জিম্বাবুয়েকে অপেক্ষা করতে হয়েছে প্রায় ৩৩ ওভার। সেঞ্চুরি থেকে ১৪ রান দূরে থাকতে সিকান্দার রাজার বলে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফেরেন ব্রাফেট। কিছুক্ষণ পর ফেরেন হোপও। এরপর দ্রুতই আরও ৩ উইকেট হারিয়ে বেশ চাপেই পরে ক্যারিবিয়ানরা।

     

    লিডটা কমের মাঝে রাখা যখন ‘সম্ভব’ বলে মনে হচ্ছিল, তখনই আবির্ভাব রস্টন চেজের। ৮ চার ও ১ ছক্কায় ৯১ রান করে জিম্বাবুয়ের হাত থেকে ম্যাচ অনেকটাই বের করে নিয়েছেন চেজ। তাঁকে দারুণ সঙ্গ দিয়েছেন বল হাতে দলের নায়ক দেবেন্দ্র বিশু। ৭১ বলে ৪৪ রান করা বিশু চেজের সাথে গড়েছেন ৯২ রানের জুটি, দলের লিড পেরিয়েছে ৪০০ রান।  

     

    দিনের শেষ বলে গ্রায়েম ক্রেমার বিশুকে ফেরালেও অপরাজিত আছেন চেজ। এই ম্যাচ জিততে হলে বিশ্বরেকর্ড গড়েই জিততে হবে ক্রেমারের দলকে।