• পাকিস্তান-শ্রীলংকা সিরিজ
  • " />

     

    জাদুবিদ্যার সাহায্যেই পাকিস্তানকে হারিয়েছিল শ্রীলংকা!

     

    সিরিজ জয়ের জন্য কোনো দল কী কী করতে পারে বলে আপনার ধারণা? নিজেদের প্রস্তুত করা, প্রতিপক্ষের দুর্বলতা খুঁজে বের করে সেগুলো নিয়ে কাজ করা, মাঠে ভালো পারফর্ম করা ইত্যাদির কথাই মাথায় আসবে। তবে পাকিস্তানের বিপক্ষে শ্রীলংকার টেস্ট সিরিজ জয়ের পেছনে নাকি হাত ছিল এক জাদুকরের! লংকান অধিনায়ক দিনেশ চান্দিমাল বলছেন, সিরিজের আগে জাদুকরের কাছ থেকে ‘বিশেষ আশীর্বাদ’ নিয়েছিলেন দলের জয়ের জন্য।

    কিছুদিন আগেই গুঞ্জন উঠেছিল, শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকরা নিজেই নাকি পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে জাদুটোনার আশ্রয় নিতে বলেছিলেন। জাদুকর জইজা গঙ্গা নিজের ফেসবুকেও বলেছিলেন সেটা, “আরব আমিরাতে যাওয়ার আগে চান্দিমাল আমার কাছে এসেছিল। আমি ক্রীড়ামন্ত্রীকে ধন্যবাদ জানাই তাকে পাঠানোর জন্য। লংকান ক্রিকেটের সোনালি দিনের প্রত্যাশা করছি। আশা করি তাঁরা জয় পাবে।”

     

     

     

    যদিও এই গুজব একেবারে উড়িয়ে দিয়েছিলেন তবে জয়াসেকরা, “আমি মোটেও চান্দিমালকে সেখানে যেতে বলিনি। সে যদি নিজের পোস্ট মুছে না ফেলে তাহলে আমি পুলিশকে খবর দেবো।”

    তবে এবার চান্দিমাল নিজেই স্বীকার করেছেন ব্যাপারটা  “আমি সবসময়ই এরকম আশীর্বাদ নেওয়ার পক্ষে। যেটা যেমনই হোক না কেনও। আপনার প্রতিভা থাকতে পারে, কিন্তু আশীর্বাদ ছাড়া সফলতা পাওয়া সম্ভব নয়। আমি জইজার কাছে গিয়েছিলাম সিরিজ শুরুর আগে। তার আশীর্বাদেই হয়ত আমরা সিরিজ জিতেছি।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন