• পাকিস্তান-শ্রীলংকা সিরিজ
  • " />

     

    ম্যাচ পাতানোর প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন সরফরাজ

     

    পিএসএলে ফিক্সিং নিয়ে এই বছর অনেক ঝড় গেছে পাকিস্তান ক্রিকেটের ওপর। নিষিদ্ধ হয়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার। এবার জানা গেলো, শ্রীলংকার বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগেও নাকি পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদকে ম্যাচ পাতানোর প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়ে সাথে সাথেই পিসিবির কাছে রিপোর্ট করেছেন তিনি। 

    পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি এক টুইটে জানান, পাকিস্তানের এক ক্রিকেটারকে ম্যাচ পাতানোর প্রস্তাব দিয়েছিল জুয়াড়ি, “একজন ক্রিকেটারকে ম্যাচ পাতানোর প্রস্তাব দেওয়া হয়েছিল কিছুদিন আগে। সে সাথে সাথেই টিম ম্যানেজমেন্টকে ব্যাপারটা জানিয়েছে। পিসিবি এটা আইসিসিকে জানিয়েছে। এটার পুরো দায়িত্ব এখন তাদের।”

    আইসিসির অ্যান্টি করাপশন ইউনিট জানিয়েছে, সরফরাজের এই ব্যাপারটা বিস্তারিত তদন্ত করা হবে। পিসিবি থেকে জানানো হয়েছে, ইচ্ছা করেই সরফরাজের নাম গোপন রাখা হয়নি, “একজন অধিনায়ক হিসেবে সরফরাজ এটা দলের বাকি সদস্যদের দেখিয়ে দিয়েছেন কীভাবে এসব ব্যাপার এড়িয়ে চলতে হয়। সাধারণত যেসব ক্ষেত্রে ক্রিকেটাররা নিজেরাই ম্যাচ পাতানোর প্রস্তাবের কথা জানায় সেখানে ক্রিকেটারের নাম প্রকাশ করা হয় না। তবে সরফরাজ তৎক্ষণাৎ রিপোর্ট করায় আমরা তাঁর নাম প্রকাশের সিদ্ধান্ত নিয়েছি।”

    ম্যাচ পাতানোর প্রস্তাবের ঘটনাকে মাথায় রেখে পাকিস্তান দলের নিরাপত্তা বাড়ানো হচ্ছে, “কোচ মিকি আর্থারের অনুরোধে এই সিরিজে দলের ক্রিকেটারদের হোটেলের বাইরে যেতে দেওয়া হয়েছিল। তারা শপিং মলে কেনাকাটা কিংবা বন্ধুদের সাথে আড্ডা দিতে যেতে পারতেন। কিন্তু এখন থেকে সেটা হবে না।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন