• পাকিস্তান-শ্রীলংকা সিরিজ
  • " />
    X
    GO11IPL2020

     

    হাফিজকে বোলিং ছাড়তে বললেন আকরাম

     

    গত সপ্তাহেই তৃতীয়বারের মতো তাঁর বোলিংয়ের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে আইসিসি। আইসিসির পরীক্ষায় উত্তীর্ণ না হওয়া পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে পারবেন না পাকিস্তান অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। সাবেক পাকিস্তান অধিনায়ক ওয়াসিম আকরাম বলছেন, হাফিজের উচিত বোলিং ছেড়ে ব্যাটিংয়েই মনোযোগ দেওয়া।

     

    অক্টোবরে শ্রীলংকার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে আম্পায়াররা তাঁর বোলিং নিয়ে রিপোর্ট করেন। পরে ১ নভেম্বর ইংল্যান্ডে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন হাফিজ। পরীক্ষার ১৫ দিন পরেই আসে নিষেধাজ্ঞার ঘোষণা।

     

     

     

    ২০১৪ সালের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ চলার সময় প্রথমবার নিষিদ্ধ হন। ২০১৫ সালের এপ্রিলে অ্যাকশন শুধরে বোলিংয়ে ফেরেন। তবে তিন মাস পরেই আবার নিষিদ্ধ হন, নিষেধাজ্ঞা বহাল থাকে এক বছর। এরপর আবারো অ্যাকশনের পরীক্ষায় পাস করে খেলায় ফেরেন।

     

    আকরাম বলছেন, বোলিং নিয়ে আর ভাবা উচিত না হাফিজের, “আমার মনে হয় এবার হাফিজের বোলিং ছেড়ে দেওয়ার সময় এসেছে। ক্যারিয়ারের বাকি সময়টা ব্যাটিং নিয়েই মনযোগী হওয়া দরকার। এটা তাঁর ক্যারিয়ারের জন্যই ভালো হবে।”

     

    প্রথম দুইবার নিষেধাজ্ঞা পাওয়ার সময়ই বোলিং ছেড়ে দেওয়া উচিত ছিল ৩৭ বছর বয়সী হাফিজের, মানছেন আকরাম, “হাফিজ তাঁর ক্যারিয়ারে অনেক বোলিং করেছে। ক্লান্ত হয়ে যাওয়ার কারণেই তাঁর হাত ১৫ ডিগ্রির চেয়ে বেশি বাঁকছে। আগেরবার যখন নিষেধাজ্ঞা এলো, তখনই তাঁর সিদ্ধান্ত নেওয়া উচিত ছিল। সে দারুণ একজন ব্যাটসম্যান, তাঁর ব্যাটিংটা দলের প্রয়োজন। এটা নিয়েই কাজ করা প্রয়োজন এখন।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন