• পাকিস্তান সুপার লিগ
  • " />

     

    • পাকিস্তান সুপার লিগ

    পাঁচ বছরের জন্য নিষিদ্ধ শারজিল

    পিএসএল শুরুর একদিনের মাথায় নিষিদ্ধ হয়েছিলেন। স্পট ফিক্সিংয়ের অভিযোগে কয়েকমাস ধরেই শুনানি চলছিল পাকিস্তান ব্যাটসম্যান শারজিল খানের বিরুদ্ধে। এবার অভিযোগ প্রমাণিত হওয়ায় পাঁচ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন তিনি। তবে আড়াই বছর পর নজরদারিতে থাকার শর্তে ক্রিকেটে ফিরতে পারবেন।

    পিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, ফিক্সিংয়ের অভিযোগ ‘শতভাগ’ প্রমাণ হওয়ার কারণেই এই শাস্তি, “শারজিলকে পাঁচ বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। আড়াই বছর পর সে খেলায় ফিরতে পারবে, কিন্তু তখন তাকে পূর্ণ নজরদারিতে রাখা হবে। সে অপরাধ করেছে বলেই এই শাস্তি, এটা খুব কম শাস্তিই হয়েছে। তাকে কোনো জরিমানাও করা হয়নি। তার সাথে সন্দেহভাজন অন্য ক্রিকেটারদেরও শাস্তির মুখোমুখি করা হবে। পাকিস্তানের ক্রিকেটের জন্যই এটা জরুরী।”

    এদিকে শারজিলের আইনজীবী জানিয়েছেন, পিসিবির এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন তারা, “আমরা এই সিদ্ধান্তের বিরুদ্ধে অবশ্যই আপিল করব। শারজিলের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে সেটার জন্য এরকম শাস্তি মেনে নেওয়া যায় না।”

     

     

    পাঁচ বছরের নিষেধাজ্ঞার সময়টা শুরু হবে এই বছরের ১০ ফেব্রুয়ারি থেকেই, যখন প্রথমবার তাকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছিল।