• নিউজিল্যান্ড-ভারত ওয়ানডে সিরিজ
  • " />

     

    ওয়াকিটকি ব্যবহার করে নিয়মভঙ্গ করেননি কোহলি

    ওয়াকিটকি ব্যবহার করে নিয়মভঙ্গ করেননি কোহলি    

    প্যাড পড়ে ব্যাটিংয়ের জন্য অপেক্ষা করছিলেন। ১৫তম ওভারের সময় হঠাৎ করেই ক্যামেরায় ধরা পড়ল, ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির হাতে ওয়াকিটকি, ফিসফিসিয়ে কার সাথে যেন কথা বলছেন তিনি! নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ হইচই ফেলেছে। তবে আইসিসি ও বিসিসিআই বলছে, ওয়াকিটকি ব্যবহার করে কোনো নিয়মভঙ্গ করেননি কোহলি।

     

    ম্যাচ পাতানোর আশংকা ও নিরাপত্তার খাতিরে বেশ কয়েক বছর হলো মাঠে ক্রিকেটারদের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে বিশেষ প্রয়োজনে ম্যাচ চলার সময় দলের কর্মকর্তা, আম্পায়ার ও ক্রিকেটাররা নিজেদের মাঝে যোগাযোগের জন্য ওয়াকিটকি ব্যবহার করতে পারবেন।

     

     

     

    আইসিসির নিয়মাবলীর ৪.৩.১ সেকশনে বলা আছে, “দুই পক্ষের যোগাযোগ রক্ষা করার জন্য মাঠে অল্প দূরত্বের জন্য ব্যবহারযোগ্য ওয়াকিটকি ব্যবহার করা যাবে। মেডিকেল কিংবা কৌশলগত কোনো ব্যাপারে শুধুমাত্র এটার ব্যবহার করতে হবে। এখানে তৃতীয় পক্ষের কোনো হস্তক্ষেপ থাকা যাবে না।”

     

    কোহলির ওয়াকিটকি ব্যবহার দেখে অনেকে নানা প্রশ্ন তুললেও আইসিসির এক কর্মকর্তা বলছেন, অ্যান্টি করাপশন ইউনিটের অনুমতি নিয়েই ওয়াকিটকিতে ড্রেসিংরুমে বসা দলের কর্মকর্তাদের সাথে কথা বলছিলেন কোহলি।