• নিউজিল্যান্ড-ভারত ওয়ানডে সিরিজ
  • " />
    X
    GO11IPL2020

     

    মানরো ঝড়ে উড়ে গেল ভারত

    ২য় টি-টোয়েন্টি, রাজকোট 
    নিউজিল্যান্ড ১৯৬/২, ২০ ওভার (মানরো ১০৯*, গাপটিল ৪৫, চাহাল ১/৩৬, সিরাজ ১/৫৩)
    ভারত ১৫৬/৭, ২০ ওভার (কোহলি ৬৫, ধোনি ৪৯, বোল্ট ৪/৩৪)
    ফল : নিউজিল্যান্ড ৪০ রানে জয়ী 


    এক বছরের মাঝেই দ্বিতীয় টি-টোয়েন্টি সেঞ্চুরি, ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে গড়লেন এ কীর্তি। সব মিলিয়ে একাধিক সেঞ্চুরি করা চতুর্থ ব্যাটসম্যান হলেন কলিন মানরো, রাজকোটে তার সেঞ্চুরিতেই দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতকে উড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড।

    টসে জিতে ব্যাটিং নেওয়া নিউজিল্যান্ড প্রথম উইকেট হারিয়েছে ১২তম ওভারে, তার আগেই ওপেনিং জুটি তুলে ফেলেছে ১০৫ রান। মার্টিন গাপটিলের ৪১ বলে ৪৫ রানের ইনিংসটাকে মানরোর পাশে ম্লানই মনে হবে। ৭টি করে চার ও ছয়ে মানরো করেছেন ৫৮ বলে ক্যারিয়ার-সর্বোচ্চ ১০৯। শেষ পর্যন্ত ২০০ না ছোঁয়াটাকেই মনে হতে পারে কিউই ইনিংসে একমাত্র হতাশা! 

    ১৯৭ এর লক্ষ্যে যে শুরুটা দরকার ছিল ভারতের, হয়েছে তার ঠিক ১৮০ ডিগ্রী উলটো। ফ্লাড লাইট বিভ্রাটে দেরিতে শুরু হয়েছে খেলা, ২ ওভারের মাঝেই দুইজন ওপেনারকে হারিয়ে ভারতের ইনিংসটাও হয়েছে অন্ধকারাচ্ছন্ন। যা চেষ্টা করেছেন বিরাট কোহলি ও মাহেন্দ্র সিং ধোনিই। তবে ভারতের অধিনায়ক ও সাবেক অধিনায়কের ইনিংসও যথেষ্ট হয়নি, ভারতকে জয়ের ধারেকাছে নিয়ে যেতে। প্রথম ও শেষ দুই উইকেট নিয়ে ভারতকে বলতে গেলে ধ্বসিয়ে দিয়েছেন বল হাতে বোল্ট একাই! 

    এ জয় দিয়ে সিরিজে সমতা আনলো নিউজিল্যান্ড, সিরিজ নির্ধারণী ম্যাচ হবে থিরুভানানথাপুরামে, ৭ নভেম্বর। 

     

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন