• " />
    X
    GO11IPL2020

     

    পাঁচ বছর ধরেই মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তান

    এই মাসের শেষেই পাকিস্তানে দুই দেশের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। শেষ পর্যন্ত লাহোরের অতিরিক্ত ‘ধোঁয়াশার’ কারণে পিছিয়ে গেছে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। পিসিবির পক্ষ থেকে এবার জানানো হলো, দুই দেশের বোর্ডের মাঝে পাঁচ বছরের একটি চুক্তি হয়েছে। চুক্তি অনুযায়ী আগামী পাঁচ বছর পাকিস্তান ও যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল।

     

    অনেক জলঘোলা করার পর গত ২৯ অক্টোবর সিরিজের শেষ টি-টোয়েন্টি খেলতে লাহোরে এসেছিল শ্রীলংকা দল। পাকিস্তানে নিয়মিতভাবে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের লক্ষ্যে বেশ কয়েকটি বোর্ডের সাথে আলোচনা চালিয়ে আসছে পিসিবি। ওয়েস্ট ইন্ডিজ বেশ কয়েক মাস আগেই পাকিস্তানে সিরিজ খেলার ব্যাপারে সম্মতি প্রকাশ করেছিল।

     

     

     

    পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছেন, আগামী পাঁচ বছর পাকিস্তানের সাথে সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ, “দুই দেশের সিরিজ নিয়ে অনেক কথা হয়েছে। আমি সবাইকে নিশ্চিত করতে চাই ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তানে আসবে। আগামী পাঁচ বছর পাকিস্তান ও যুক্তরাষ্ট্রে  টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তানে খেলতে আসবে, পাকিস্তান যুক্তরাষ্ট্রে যাবে ফিরতি সিরিজে। ভেন্যু ও ম্যাচের সময়সূচী পরবর্তীতে জানানো হবে। এই মাসে যে সিরিজ হওয়ার কথা ছিল সেটা আবহাওয়ার কারণে স্থগিত করা হয়েছে। আমরা কোনো ঝুঁকি নিতে চাইনি। আগামী বছরেই ম্যাচগুলো হবে।”

     

    যুক্তরাষ্ট্রে হওয়ার সিরিজটি হবে ত্রিদেশীয়, বললেন নাজাম, “যুক্তরাষ্ট্রের সিরিজটা ত্রিদেশীয় হবে। পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি প্রতি বছর সিরিজের আগে নিশ্চিত করা হবে তৃতীয় দলটি। পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্যই এই চুক্তি। আশা করি আরও বেশি বেশি সিরিজ আয়োজন করতে পারব।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন