• অ্যাশেজ ২০১৭-১৮
  • " />

     

    ক্রিকেটকে বিদায় বলছেন পিটারসেন

    ইংল্যান্ড জাতীয় দলে ফেরার রাস্তা বন্ধ আগেই। ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটকেও বিদায় বলেছেন। এবার সব ধরনের ক্রিকেটকেই বিদায় বলছেন কেভিন পিটারসেন। বিগব্যাশে মেলবোর্ন স্টারসের হয়ে খেলা এই ইংলিশ ব্যাটসম্যান জানিয়েছেন, এ টুর্নামেন্টের পর পাকিস্তান সুপার লিগ ও দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে খেলবেন শুধু। তবে সেটাও এই বছরের শেষ পর্যন্তই। ক্রিকেট ক্যারিয়ারের ইতি ঘটবে এরপরই। 

    ৩৭ বছর বয়সী পিটারসেন অবসরের ব্যাপারে বেশ দৃঢ়প্রতিজ্ঞই, ‘পরের মৌসুমে আমি খেলব না। আমার কাজ আসলে শেষ।’ 

    ‘আমার মনে হয়ে সবাই জানে, কখন সময় শেষ হয়ে যায়। আমার মনে হয়, আমি সেই পর্যায়ে চলে এসেছি, যখন নিজেকেই জিজ্ঞাসা করতে হয়, “আদতেই আমি কি এটা করতে চাই আর?” আমি এখন এটা খুব করেই করতে চাই, তবে ১০ মাস পর মনে হয় না আর চাইব’, অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যমকে মেলবোর্নের টানা চার হারের পর জানিয়েছেন কেপি। 

    ইংল্যান্ডের হয়ে শেষ ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেট খেলা পিটারসেনের ১০৪ টেস্টে রান ৮১৮১। আছে ২৩টি সেঞ্চুরি। ইংল্যান্ডের অধিনায়কত্বও করেছিলেন তিনি। দলের মধ্যে 'শৃংখলা বিনষ্ট করার' দায়ে বাদ পড়েছিলেন, ফিরতে পারেননি আর। 

     

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন