• হকি

আফগানিস্তানকে ২৫ গোলে হারাল বাংলাদেশ!

প্রথম দুই ম্যাচে দিয়েছে দশ গোল। তৃতীয় ম্যাচে এসে বাংলাদেশ কত গোল দিয়েছে অনুমান করুন তো? করেও লাভ হবে না অবশ্য, আফগানিস্তানের জালে গুণে গুণে ২৫টি গোল দিয়েছে বাংলাদেশ। এশিয়ান গেমস হকির বাছাইটা শেষ করল জয় দিয়েই।

মাস্কটে যে গোলবন্যা হতে পারে তা আফগানদের প্রথম দুই ম্যাচ দেখেই অনুমান করা যাচ্ছিল। হংকং ও থাইল্যান্ডের কাছে প্রথম দুই ম্যাচে হজম করেছিল ৪২ গোল। তৃতীয় ম্যাচে সেটা ছাড়িয়ে গেল আগের দুই ম্যাচের ‘কীর্তিও’।

এমন একটা ম্যাচে আসলে কত মিনিটে কত গোল হয়েছে সেটাই অনেকটা বাহুল্য। প্রথম মিনিটেই আরশাদ হোসেন এগিয়ে নেন বাংলাদেশকে। পরে আরও দুইটি গোল করেছেন আরশাদ। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চারটি গোল করেছেন রোমান সরকার ও দ্বীন ইসলাম ইমন। আরশাদ ছাড়াও তিনটি করে গোল করেছেন মামুনুর রহমান চয়ন, রাসেল মাহমুদ জিমি, আশরাফুল ইসলাম। দুইটি করে গোল করেছেন হাসান জুবায়ের নিলয় ও ফরহাদ হোসেন সিটুল। নাঈম উদ্দিন করেছেন একটি গোল, সব মিলে বাংলাদেশের নয়জনই এদিন গোল করেছেন ।

গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ, বৃহস্পতিবারের ম্যাচে সেখানে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। সেমিফাইনালের অন্য দুই ম্যাচে মুখোমুখি থাইল্যান্ড ও ওমান।