• ফুটবল

রাশিয়া যাওয়া হচ্ছে না উইলশেয়ার-হার্টের

পোস্টটি ৭০৫৩ বার পঠিত হয়েছে

দল আনুষ্ঠানিকভাবে ঘোষণার আগেই ব্রিটিশ মিডিয়া তা ফাঁস করে দিয়েছিল। সেই অনুমানই সত্যি হয়েছে, ইংল্যান্ডের ২৩ জনের বিশ্বকাপ দলে জ্যাক উইলশেয়ার ও জো হার্টকে রাখেননি কোচ গ্যারেথ সাউথগেট। লিভারপুলের মিডফিল্ডার অ্যাডাম লালানাও নেই দলে। দলে জায়গা হয়েছে লিভারপুলের তরুণ ডিফেন্ডার আলেকজান্ডার আরনল্ডের, আছেন ক্রিস্টাল প্যালেসের মিডফিল্ডার লফটাস-চিকও। 

 

 

২০১২ সাল থেকে ইংল্যান্ডের সব বড় আসরেই গোলবারের নিচে দাঁড়িয়েছেন জো হার্ট। এই মৌসুমটা ভালো যায়নি তাঁর, ধারে ওয়েস্ট হামে খেলতে এসে হজম করেছেন ৩৯ গোল। কোচ তাই আস্থা রাখেননি তাঁর ওপর। উইলশেয়ার চোট থেকে ফিরে আর্সেনালে শেষ দিকে বেশ কিছু ম্যাচ খেললেও দলে জায়গা করে নেওয়ার মতো পারফরম্যান্স করতে পারেননি। আর্সেনালের এই মিডফিল্ডারকে তাই বাইরেই বসে থাকতে হচ্ছে।

 

 

ইংল্যান্ডের চূড়ান্ত স্কোয়াড

গোলকিপার
জর্ডান পিকফোর্ড (এভারটন), জ্যাক বাটল্যান্ড (স্টোক), নিক পোপ (বার্নলি)

ডিফেন্ডার
ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ড (লিভারপুল), কাইল ওয়াকার (ম্যানচেস্টার সিটি), কাইরন ট্রিপিয়ার, ড্যানি রোজ (টটেনহাম), হ্যারি মাগুয়ের (লেস্টার), ফিল জোনস (ম্যানচেস্টার ইউনাইটেড), জন স্টোনস (ম্যানচেস্টার সিটি), গ্যারি কাহিল (চেলসি) 

মিডফিল্ডার
জর্ডান হেন্ডেরসন (লিভারপুল), এরিক ডায়ার, ড্যালে আলি (টটেনহাম), জেসি লিনগার্ড, অ্যাশলি ইয়াং (ম্যানচেস্টার ইউনাইটেড), ফাবিয়া ডেলফ (ম্যানচেস্টার সিটি), রুবেন লফটাস-চিক (চেলসি) 

 

ফরোয়ার্ড
রাহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি), জেমি ভার্ডি (লেস্টার), হ্যারি কেইন (টটেনহাম), মার্কাস রাশফোর্ড (ম্যানচেস্টার ইউনাইটেড), ড্যানি ওয়েলবেক (আর্সেনাল)