• রাশিয়া বিশ্বকাপ ২০১৮
  • " />

     

    বিশ্বকাপে খেলতে পারবেন সালাহ?

    বিশ্বকাপে খেলতে পারবেন সালাহ?    

    মৌসুমের শেষটা যে এমন হবে, সেটা কি দুঃস্বপ্নেও ভেবেছিলেন? যেখানে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল রাঙ্গিয়ে দেওয়ার আশায় নেমেছিলেন, সেখানে মাত্র ২৯ মিনিটের মাথায়ই ইনজুরিতে পড়ে কান্নাভেজা চোখে মাঠ ছেড়েছেন। চ্যাম্পিয়নস লিগের ফাইনাল তো পুরোটা খেলতেই পারেননি, মোহামেদ সালাহর বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কায় পড়ে গিয়েছে ভক্তরা। তবে আশার বাণী শোনাচ্ছে মিশর ফুটবল অ্যাসোসিয়েশন, তারা বলছেন, বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে উঠবেন তাদের বিশ্বকাপ স্বপ্নসারথি সালাহ।

     

     

    রিয়াল অধিনায়ক সার্জিও রামোসের সাথে বল দখলের লড়াইয়ে কাঁধে আঘাত পান। কিছুক্ষণের জন্য মাঠের বাইরে থাকার পর আবারও খেলায় ফিরেছিলেন সালাহ। তবে বেশিক্ষণ আর খেলা চালিয়ে জেতে পারেননি। ২৯ মিনিটে চোখের জলে মাঠ ছাড়ার সময়ই বোঝা যাচ্ছিল, মিশরের হয়ে বিশ্বকাপে খেলা হুমকির মাঝেই পড়তে যাচ্ছে।  

    সালাহর বিশ্বকাপ কি তাহলে শেষ? এই প্রশ্ন তখন ঘুরপাক খাচ্ছে সবার মাথায়। মিশর ফুটবল ফেডারেশন খেলা শেষ হওয়ার কয়েক ঘণ্টা পর তাদের এক টুইটে জানিয়েছে, বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে মাঠে ফিরতে পারেন সালাহ। অন্যদিকে মিশরের ক্রীড়ামন্ত্রী খালেদ এলাজিজ নিজের ফেসবুকে লিখেছেন, সালাহর সুস্থ হয়ে দুই সপ্তাহ লাগতে পারে। ৪ জুন ঘোষণা হবে মিশরের চূড়ান্ত বিশ্বকাপ স্কোয়াড, সেখানেও জায়গা করে নেবেন সালাহ, এমনটাই আশা এলাজিজের।

    এদিকে লিভারপুল কোচ ইউর্গেন ক্লপ সালাহর এই ইনজুরি নিয়ে খুব বেশি চিন্তিত, ‘ইনজুরিটা ভয়াবহ। সাথে সাথেই তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের কাঁধের হাড় সরে যাওয়ার আশংকা করা হচ্ছে। এটা তার ও মিশরের জন্য খুবই দুঃখের খবর। কিন্তু এসব খেলারই অংশ, যদিও এটা আমার একদমই পছন্দ না।’

    ১৫ জুন উরুগুয়ের বিপক্ষে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে মিশর।