• রাশিয়া বিশ্বকাপ ২০১৮
  • " />

     

    দানিলোর পর কস্তাকেও পাচ্ছে না ব্রাজিল

    দানিলোর পর কস্তাকেও পাচ্ছে না ব্রাজিল    

    দানিলোকে ছাড়াই কোস্টারিকার সঙ্গে শেষ মুহুর্তে জেতা ম্যাচটা খেলেছে ব্রাজিল। এবার তিতে পেলেন আরেকটা ধাক্কা, সার্বিয়ার সঙ্গে গ্রুপপর্বের শেষ ম্যাচে তিনি দলে পাচ্ছেন না ডগলাস কস্তাকে। বুধবারের গুরুত্বপূর্ণ ম্যাচটা স্পার্টাকে, দলের সঙ্গে যাচ্ছেনই না এই দুইজন। 

    কস্তা পড়েছেন হ্যামস্ট্রিংয়ের চোটে, টিম চিকিৎসক রদ্রিগো লাসমার নিশ্চিত করেছেন এটি। কবে সেরা উঠবেন এই উইঙ্গার, নিশ্চিত নয় সেটাও।

    লাসমার বলেছেন, “গত ম্যাচের শেষে কস্তা হ্যামস্ট্রিংয়ের চোটের কথা জানিয়েছে। সে চোট নিয়েই এসেছিল (বিশ্বকাপে), তবে সেটা বাঁ পায়ে ছিল। এটা ভিন্ন।” 

    দানিলোর ব্যাপারে বলেছেন, “ছোট ধরনের মাংসপেশির চোট ধরা পড়েছে, সে আমাদের সঙ্গে তাই (মস্কো) যাচ্ছে না। সে সোচিতে থাকবে, এখানেই তাকে যতো শীঘ্র সম্ভব সেরে তোলার ব্যবস্থা আছে আমাদের।” 

    “এখানে একজন সাইকোথেরাপিস্ট আছে আমাদের। কস্তাও পুনর্বাসন প্রক্রিয়া যালিয়ে যাবে, দানিলোর সঙ্গেই। সেও আমাদের সঙ্গে মস্কো যাচ্ছে না।” 

    সার্বিয়ার সঙ্গে ম্যাচটা জিতলে ব্রাজিল পরের রাউন্ডে যাবে, এরপরই দানিলোকে পাওয়ার ব্যাপারে আশাবাদি লাসমার, “বিশ্বকাপে আমাদের যা পারফরম্যান্স, আমরা তাকে পাওয়ার আশা করতেই পারি। আমাদের দিক থেকে সবরকম চেষ্টাই করে যাচ্ছি।”  

     

     

    তবে কস্তার চোটটা আরেকটু বেশি ‘সিরিয়াস’, “চিন্তা সবচেয়ে বেশি ডগলাস কস্তাকে নিয়েই, তবে দানিলোরটাও খুব ভিন্ন নয়। দানিলোরটা ‘সেকেন্ডারি’ মাংপেশির চোট, তুলনামূলকভাবে তাই তাকে নিয়ে একটু বেশি আশা।” 

    কস্তার ব্যাপারে তাই কোনও অনুমান করতে রাজি নন লাসমার, “আমাদের জন্য তাকে একটা নির্দিষ্ট সময়ের মধ্যেই সেরে উঠতে হবে, ব্যাপারটা এমন নয়। সে ম্যাচের জন্য ফিট নয়, এটা পরিষ্কার। তার পুনর্বাসনই আমাদের নিশ্চিত করবে, তাকে কখন পাওয়া যাবে। আমরা ধারণা করছি, টুর্নামেন্টে আমাদের উপযুক্ত একটা সময়েই সে ফিট হয়ে যাবে।” 

    তথ্যসূত্র গোলডটকম