• " />

     

    লর্ডসে টেস্ট খেলবে আয়ারল্যান্ড

    লর্ডসে টেস্ট খেলবে আয়ারল্যান্ড    

    ২০১৯ সালে লর্ডসে ইংল্যান্ডের সঙ্গে টেস্ট খেলবে আয়ারল্যান্ড। ২০১৯ সালের অ্যাশেজের সঙ্গে নিশ্চিত করা হয়েছে এ সূচিও। জুলাইয়ের ২৪-২৭ তারিখে হবে এই চারদিনের টেস্ট ম্যাচ। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে শুধু দুইটি ওয়ানডে খেলেছে আয়ারল্যান্ড। 

    বিশ্বকাপের পর হবে অ্যাশেজ, তার আগেই ইংল্যান্ডের জন্য প্রস্তুতির একটা সুযোগও হবে আয়ারল্যান্ডের সঙ্গে হবে এই টেস্ট। এজবাস্টনে অ্যাশেজের প্রথম টেস্ট, এরপর লর্ডস, হেডিংলি, ওল্ড ট্রাফোর্ড ঘুরে ওভালে এসে শেষ হবে ক্রিকেটের সবচেয়ে ঐতিহাসিক এই লড়াই। 

    প্রথমবারের মতো টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে হবে অ্যাশেজ। বিশ্বকাপ ও অ্যাশেজ, ইংল্যান্ড ক্রিকেট দর্শকদের জন্য অপেক্ষা করছে দারুণ এক বছরই।


    ২০১৯ সালে ইংল্যান্ডের টেস্ট সূচি 

    লর্ডস, ২৪-২৭ জুলাই, আয়ারল্যান্ড
    এজবাস্টন, ১-৫ আগস্ট, অস্ট্রেলিয়া
    লর্ডস, ১৪-১৮ আগস্ট, অস্ট্রেলিয়া
    হেডিংলি, ২২-২৬ আগস্ট, অস্ট্রেলিয়া
    ওল্ড ট্রাফোর্ড, ৪-৮ সেপ্টেম্বর, অস্ট্রেলিয়া
    দ্য ওভাল, ১২-১৬ সেপ্টেম্বর, অস্ট্রেলিয়া 


    উচ্ছ্বসিত তাই ইসিবিও, “আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ও অ্যাশেজকে ঘিরে পরের গ্রীষ্মের সূচিটা সব বয়সী, জাতীয়তা ও সংস্কৃতির ক্রিকেট সমর্থকদের জন্যই দারুণ হবে”, বলেছেন ইসিবির প্রধান নির্বাহী টোম হ্যারিসন। 

    নিজেদের প্রথম টেস্টটা পাকিস্তানের বিপক্ষে মালাহাইডে খেলেছে আয়ারল্যান্ড। তাদেরকে আতিথেয়তা দেওয়ার ব্যাপারে হ্যারিসন বলেছেন, “আয়ারল্যান্ডকে পূর্ণ সদস্যের মর্যাদা দেওয়ার আইসিসির সিদ্ধান্তকে আমরা পূর্ণ সমর্থন জানাই। আশা করি, পরের গ্রীষ্মে লর্ডসে প্রথম টেস্ট ম্যাচটা আইরিশ ক্রিকেট সমর্থকদের জন্য ঐতিহাসিক এক উদযাপনের উপলক্ষ্য হবে।” 

     

     

    “পাকিস্তানের সঙ্গে দারুণ পারফরম্যান্স দিয়েই আয়ারল্যান্ড দেখিয়েছে, এই ফরম্যাটে তারা যোগ্য প্রতিদ্বন্দ্বী। তাদের সঙ্গে টেস্টটা ইংল্যান্ডের জন্য অ্যাশেজের প্রস্তুতি হিসেবেও হবে দারুণ।” 

    আর বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে টুর্নামেন্ট শুরুর আগে পাকিস্তানের সঙ্গে ৫ ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে ইংল্যান্ড।