• রাশিয়া বিশ্বকাপ ২০১৮
  • " />

     

    বিশ্বকাপ পদক নেবেন না কালিনিচ

    বিশ্বকাপ পদক নেবেন না কালিনিচ    

    এ পৃথিবীর সবচেয়ে অভাগা ফুটবলার তিনিই কিনা, প্রশ্ন উঠেছিল সেটাও। ক্রোয়েশিয়ার বিশ্বকাপ ফাইনাল পর্যন্ত স্বপ্ন-যাত্রার সঙ্গী হতে হতেও যে শেষ পর্যন্ত হতে পারেননি নিকোলা কালিনিচ! এক মিনিট না খেলেই দেশে ফিরতে হয়েছিল তাকে, তবে ফাইনালে ক্রোয়েশিয়া খেলায় একটা পদক তার নামে ছিলই। সেটা নির্ভর করছিল তার সতীর্থ ও কোচিং স্টাফের ওপর, তারা চাইলেই পদকটা দেওয়ার কথা ছিল কালিনিচকে। কালিনিচকে সেটা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তারা, এবার তিনি নিজেই সেটা নেবেন না বলে জানালেন। 

    বিশ্বকাপের রানার্স-আপ পদকটা তার প্রাপ্য নয় বলে জানিয়েছেন কালিনিচ। ক্রোয়েশিয়ার প্রথম ম্যাচের নাইজেরিয়ার সঙ্গে ২-০ গোলে জেতা ম্যাচে বদলি হিসেবে নামতে আপত্তি জানিয়েছিলেন তিনি। বিশ্বকাপের শুরু থেকে ফিটনেস নিয়েও ছিল প্রশ্ন। সব মিলিয়ে হেড কোচ ডালিচ তাকে দেশেই ফেরত পাঠিয়েছিলেন। 

    “পদকের জন্য ধন্যবাদ। তবে আমি তো রাশিয়াই খেলিনি”, স্পোর্টস্কে নোভস্তিকে বলেছেন কালিনিচ। 

    কালিনিচকে স্কোয়াড থেকে বাদ দেওয়ায় একজন মাত্র স্বীকৃত স্ট্রাইকারকে নিয়ে খেলেছে ক্রোয়েশিয়া। মারিও মাঞ্জুকিচ সে চ্যালেঞ্জটা বেশ ভালভাবেই নিয়েছেন, ৬ ম্যাচে গোল করেছেন ৩টি, একটি আবার ফাইনালে। 

    এই মৌসুমেই এসি মিলানে অফিশিয়ালি এসেছেন কালিনিচ, ফিওরেন্টিনায় ধারে খেলার পর। ২০১৭-১৮ মৌসুমে সিরি আ-তে ৩১ গোল করেছিলেন। তবে মিলানের সঙ্গে অনুশীলনে যোগ দিলেও সেখানে থাকাটা নিশ্চিত নয় তার। অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দেওয়ার জোর সম্ভাবনা আছে এই ফরোয়ার্ডের।