• " />

     

    ব্যালবার্নির ১৬০-এ সিরিজ জেতা হলো না বাংলাদেশ 'এ' দলের

    ব্যালবার্নির ১৬০-এ সিরিজ জেতা হলো না বাংলাদেশ 'এ' দলের    

    ৫ম আন-অফিশিয়াল ওয়ানডে, ডাবলিন
    বাংলাদেশ ‘এ’ ২৮৩/৮, ৫০ ওভার 
    আয়ারল্যান্ড উলভস ২৮৫/২, ৪৬.৪ ওভার
    উলভস ৮ উইকেটে জয়ী, সিরিজ ২-২ ড্র 


    অধিনায়ক অ্যান্ডি ব্যালবার্নির অপরাজিত ১৬০ ও অ্যান্ডি ম্যাকব্রাইনের ৮৯ রানের ইনিংসে বাংলাদেশ ‘এ’ দলের ২৮৩ রান ২ উইকেটেই টপকে সিরিজ ড্র করেছে আয়ারল্যান্ড উলভস। ২-১ ব্যবধানে এগিয়ে থেকে শেষ ম্যাচে এসেও তাই সিরিজ জেতা হলো মুমিনুল হকের দলের। 

    প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩৪ রানের মাঝেই দুই ওপেনার মিজানুর রহমান ও জাকির হাসানকে হারায় বাংলাদেশ ‘এ’ দল। তিনে নামা মুমিনুল হকের সঙ্গে নাজমুল হোসেনের জুটিতে আসে ৩৭ রান। আগের ম্যাচে রেকর্ড গড়া ইনিংস খেলা মুমিনুল এদিন আউট হয়েছেন ৬২ বলে ৪৬ রানে। পাঁচ ও ছয়ে নেমেছিলেন যথাক্রমে মোহাম্মদ মিঠুন ও ফজলে রাব্বি- দুজনই খেলেছেন ৭০-পেরুনো ইনিংস। 

    সমানসংখ্যক বলে ৯ চারে ৭৩ রান করেছেন মিঠুন, রাব্বি ৭৪ রান করতে খেলেছেন ৬৩ বল। ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৩ রানে থেমেছে বাংলাদেশ ‘এ’। টপ অর্ডার একাই ধসে দেওয়া পিটার চেজ নিয়েছেন ৫ উইকেট, ৪২ রানে। গ্রাহাম কেনেডি, সিমি সিং ও জোনাথন গার্থ নিয়েছেন একটি করে উইকেট। 

    ৩৪ রানে প্রথম ব্রেকথ্রু পেয়েছিল বাংলাদেশ, জেমস শ্যানন শরিফুল ইসলামের বলে দিয়েছিলেন ক্যাচ। এরপরই দুই অ্যান্ডির জুটি। বিচ্ছিন্ন হওয়ার আগে তারা যোগ করেছেন ১৯৭ রান। ১০৩ বলে ৯ চারে ৮৯ রান করে সানজামুলের বলে ক্যাচ দিয়েছিলেন ম্যাকব্রাইন। তবে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ব্যালবার্নি। ১৮টি চারের সঙ্গে তিনি মেরেছেন ২টি ছয়, লিস্ট 'এ' ক্যারিয়ারে এটি তার সর্বোচ্চ ইনিংস। জয়ের সময় ২০ রানে অপরাজিত ছিলেন সিমি সিং। 

    ২০ বল বাকি থাকতেই ম্যাচ জিতেছে উলভস। 

    এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুদল।