• " />

     

    হতাশ তাসকিনের 'ভাল সময়ের অপেক্ষা'

    হতাশ তাসকিনের 'ভাল সময়ের অপেক্ষা'    

    চোট পিছু ছাড়ছে না বাংলাদেশ পেসার তাসকিন আহমেদের। পিঠের চোটের মাঝেই অনুশীলনে হাত ফেটে গেল, লাগলো সাতটা সেলাই। ‘এ’ দলের হয়ে আয়ারল্যান্ড সফরে গেলেন, হাতের ক্ষত শুকালো, তবে পিঠের ব্যথাটা ফিরে এলো আবার। ফিটনেস টেস্টে উৎরে সুযোগ পেলেন চার নম্বর আন-অফিশিয়াল ওয়ানডেটা খেলার। পাঁচ ওভার বোলিং-ও করলেন। এবার থার্ডম্যান থেকে থ্রো করতে হাতের ওই জায়গাতেই চোট পেলেন, এবার প্রয়োজন হলো দুইটি সেলাই। প্রায় পাঁচ মাস পর ম্যাচ খেলতে নেমে আবার ছিটকে গেলেন তাসকিন। 

    ব্যাপারটাকে নিজের জন্য দুর্ভাগ্য হিসেবেই দেখছেন তাসকিন। এখন ভাল সময়ের অপেক্ষা করছেন তিনি। 

    “এটা খুবই দুঃখজনক, আমি সাড়ে পাঁচ-ছয় মাস পর খেলতে নামলাম এরপর আবার হাতের চোটে পড়তে হলো,” বলছেন তাসকিন, “কিন্তু কিছু করার নেই আসলে। সামনে অনেক খেলা আছে, যদি হাত ঠিক হয় তাহলে সুযোগের অপেক্ষায় থাকব।”

    “আর সত্যি কথা বলতে, আমি ভালো ছন্দে ছিলাম। বোলিং কোচ চম্পকা (রামানায়েকে) অনেক সন্তুষ্ট ছিল আমার বোলিংয়ে। আমি ব্যক্তিগতভাবে নিজের বোলিংয়ে খুশি ছিলাম। কিন্তু চোট পেয়েছি, এখন কিছু করার নেই। এখন পাঁচ-সাতদিনের মধ্যে সেলাই খোলার কথা। আর সর্বোচ্চ দুই সপ্তাহর মধ্যে আমি ফিরতে পারব।

    “আমার আশেপাশের মানুষদেরই আফসোস হচ্ছে। আমার কথা নাহয় বাদ দিলাম। পরিবারের সদস্য থেকে শুরু করে বন্ধুরা সবাই আফসোস করছে। আমার কেমন অনুভূতি হচ্ছে সেটা আমি ভালো জানি। তবে এইসব জীবনের অংশ, আর আহামরি কিছু তো হয়ে যায়নি। বয়স আছে সামনে ভালো করার। তবে বলতে চাই না সামনে আমার অনেক সময় আছে। পেস বোলার হিসেবে আমাদের প্রতিটা মাস গুরুত্বপূর্ণ, এই সময়টা চলে গেলে আর ফিরে পাওয়া যায় না।”

    নিজের ভাল করার তাড়নার কথাটাও জানালেন তাসকিন, “আমি চাই সবসময় খেলার মধ্যে থাকতে, ভালো করতে। কিন্তু শেষ এক বছর ধরে চোট নিয়ে খেলে যাচ্ছি, সব মিলিয়ে একটু খারাপ গেল। আমি এখন ভালো সময়ের অপেক্ষায় আছি। আমি আমার মত কঠোর পরিশ্রম করে যেতে পারি আর বাকিটা আল্লাহর ইচ্ছা।”

    উইকেট বিবেচনায় আয়ারল্যান্ড সফরে ‘এ’ দলের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট তাসকিন। আলাদা করে বলেছেন মুমিনুলের ১৮২ রানের ইনিংসটির কথাও।