• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    চোখের জলে মাঠ ছাড়লেন রোনালদো

    চোখের জলে মাঠ ছাড়লেন রোনালদো    

    মেস্তায়ার টানেলে মাথা ঠুকে দাঁড়িয়ে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। অবিশ্বাস আর হতাশায়, ড্রেসিংরুম পর্যন্ত যাওয়ার শক্তিও হয়ত হারিয়ে ফেলেছেন। তার সঙ্গে যা হয়েছে তা অবশ্য নতুন কিছু নয়। খেলার মাঠে রেফারির বিতর্কিত সিদ্ধান্তে লাল কার্ড দেখেছেন অনেকেই। কিন্তু রোনালদো তো রাগ, ক্ষোভ, হতাশা লুকান না।

    চ্যাম্পিয়নস লিগ তার পছন্দের টুর্নামেন্ট। নতুন ক্লাব জুভেন্টাসের হয়ে আরও চ্যাম্পিয়নস লিগ মৌসুম শুরু করার আগে জানিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। জুভেন্টাসের হয়ে নতুন যাত্রা শুরু করতে ফিরতে হয়েছিল স্পেনেই। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোপে শুরু হয়েছিল রোনালদোর নতুন অধ্যায়। অথচ সেটা শুরু হওয়ার আগেই ফুরিয়ে গেল। ম্যাচের আধ ঘন্টা না পেরুতেই লাল কার্ড দেখে স্পেনে রোনালদোর ফেরাটা হয়েছে দুঃসহ। 


     
    মেস্তায়ায় শুরু থেকেই দারুণ খেলছিলেন জুভেন্টাসের নাম্বার সেভেন। ভ্যালেনসিয়া তার চেনা প্রতিপক্ষ, ৯ গোলও আছে তাদের বিপক্ষে। ২৯ মিনিটে ভ্যালেনসিয়া ডিফেন্ডার জেইসন মুরিলোর সঙ্গে ডিবক্সের ভেতর বল দখলের লড়াই চলছিল রোনালদোর। রোনালদো বলের দিকেই নজর দিয়েছিলেন, কিন্তু মুরিলো নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান তাতেই। মুরিলোর আচরণ পছন্দ হয়নি রোনালদোর, তার মাথায় হাত দিয়ে রাগ ঝেড়েছেন। ঠিক কী করতে চেয়েছিলেন সেটা রোনালদোই ভালো জানেন। রেফারির চোখে ঘটনা এড়িয়ে গেলেও, গোললাইনে থাকা সহকারির সিদ্ধান্তে ওই কারণেই সরাসরি লাল কার্ড দেখতে হয় রোনালদোকে। রেফারির এমন সিদ্ধান্তে নিজের চোখকেই যেন বিশ্বাস করতে পারছিলেন না রোনালদো! মাঠে বসেই পড়েছিলেন হতবাক হয়ে। চ্যাম্পিয়নস লিগে ভিএআর না থাকায় শেষরক্ষাও হয়নি রোনালদোর। মাঠটা ছাড়তেই হয়েছে তাকে।


    আরও পড়ুনঃ রোনালদোকে ছাড়াই ভ্যালেনসিয়াকে হারালো জুভেন্টাস



    চ্যাম্পিয়নস লিগে নিজের ১৫৪ তম ম্যাচে এসে প্রথমবারের মতো রোনালদো দেখেছেন লাল কার্ড। রেফারির সেই সিদ্ধান্তকে অবশ্য বিতর্কই হওয়ার কথা। কিন্তু রোনালদোর রেকর্ড বুকে অনেককিছুর সঙ্গে এই ঘটনাও ঢুকে যাওয়াটা তো আর আটকাতে পারছেন না তিনি! আটকাতে পারছেন না আরেকটা ব্যাপারও। সরাসরি লাল কার্ড দেখায় এক ম্যাচ নিষিদ্ধ থাকবেন রোনালদো। ইউয়েফার কাছে রোনালদোর অপরাধ গুরুতর হলে আরও এক ম্যাচ নিষিদ্ধ হতে পারেন।