• অস্ট্রেলিয়ার আরব আমিরাত সফর
  • " />

     

    দুবাইয়ে অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হতে পারে চারজনের

    দুবাইয়ে অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হতে পারে চারজনের    

    পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে অভিষেক হতে পারে চারজন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের। অ্যারন ফিঞ্চ, ট্রাভিস হেড, মারনাস ল্যাবুশেন ও মাইকেল নেসার- চারজনই দুবাইয়ে পেতে পারেন ব্যাগি গ্রিন। এমন হলে, ওয়ার্ল্ড সিরিজের পর এক ম্যাচে সবচেয়ে বেশি অভিষিক্ত খেলবেন অস্ট্রেলিয়ার হয়ে। 

    ফিঞ্চ ও হেডের অভিষেক মোটামুটি নিশ্চিত। ম্যাট রেনশর ‘কনকাশন’-এ জায়গা হতে পারে ল্যাবুশেনের। সম্প্রতি অস্ট্রেলিয়া ‘এ’ দলের ভারত সফরের দলে ছিলেন দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া ডানহাতি ব্যাটসম্যান। সেখানেও তিনি জায়গা পেয়েছিলেন রেনশ হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায়। সেখানকার পারফরম্যান্সের জোরেই আরব আমিরাত সফরের স্কোয়াডে পিটার হ্যান্ডসকম্ব ও গ্লেন ম্যাক্সওয়েলকে টপকে জায়গা পেয়েছেন ল্যাবুশেন। 

    প্রস্তুতি ম্যাচে শর্ট লেগে ফিল্ডিংয়ের সময় হেলমেটে আঘাত পেয়েছিলেন রেনশ। তার জায়গায় পরে ব্যাটিং করেছেন ল্যাবুশেন। প্রথম টেস্টে তিনি খেললে অস্ট্রেলিয়ান ব্যাটিং লাইন-আপে বেশ কিছু পরিবর্তন আনতে হবে। 

    ওপেনিংয়ে উসমান খাওয়াজার সঙ্গী হবেন ফিঞ্চ, তিনে আসবেন শন মার্শ, চারে সহ-অধিনায়ক মিচেল মার্শ। পাঁচ ও ছয়ে খেলবেন হেড ও ল্যাবুশেন। এরপর আছেন অধিনায়ক টিম পেইন, মিচেল স্টার্ক। 

    প্রস্তুতি ম্যাচে আঁটসাঁট বোলিংয়ে ভাল করেছেন নেসার, স্টার্কের সঙ্গে দ্বিতীয় পেসার হিসেবে পিটার সিডলের সঙ্গে দলে জায়গা নিয়ে লড়াই তার। অস্ট্রেলিয়ার এই স্কোয়াডের মাত্র তিনজন- সিডল, স্টার্ক ও ন্যাথান লায়ন খেলেছিলেন আরব আমিরাতে ২০১৪ সালের সফরে।