• অস্ট্রেলিয়ার আরব আমিরাত সফর
  • " />

     

    অস্ট্রেলিয়ার নতুন ওয়ানডে অধিনায়ক ফিঞ্চ

    টিম পেইনের জায়গায় অস্ট্রেলিয়ার নতুন ওয়ানডে অধিনায়ক হয়েছেন অ্যারন ফিঞ্চ। নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। 

    এর আগে ২০১৭ সালে অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের অধিনায়কত্ব করেছিলেন ফিঞ্চ। কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারির পর টেস্ট ও ওয়ানডেতে নেতৃত্ব দেওয়া হয়েছিল টিম পেইনকে। ইংল্যান্ডের বিপক্ষে তার নেতৃত্বে ৫ ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল অস্ট্রেলিয়া। আপাতত তাকে টেস্ট দলের দায়িত্বেই রাখতে চায় অস্ট্রেলিয়ার নির্বাচক কমিটি, পরবর্তী অ্যাশেজের কথা মাথায় রেখে। টি-টোয়েন্টি অধিনায়ক ফিঞ্চকে আগামী বছর বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক হিসেবে রেখে দেওয়া হতে পারে। নির্বাচকদের চেয়ারম্যান ট্রেভর হন্স বলেছেন, “পেইনকে আগামী বছর অ্যাশেজের দিকে নজর দেওয়ার জন্য এ দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।”

    দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ দিয়ে অস্ট্রেলিয়া দলে ফিরছেন পেসার জশ হ্যাজলউড ও প্যাট কামিন্স। হ্যাজলউড ওয়ানডেতে দুই সহ-অধিনায়কের একজন, আরেকজন উইকেটকিপার অ্যালেক্স ক্যারি। 

    ওয়ানডে দলে জায়গা পেয়েছেন মার্কাস স্টোইনিস, পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন না তিনি। ঘরোয়া ওয়ানডে কাপে দারুণ পারফরম্যান্সের জন্য সুযোগ পেয়েছেন ক্রিস লিন। আর জায়গা ধরে রেখেছেন গ্লেন ম্যাক্সওয়েল ও ডারসি শর্ট। অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জাম্পার হাতে থাকবে অস্ট্রেলিয়ার স্পিন-দায়িত্ব। 

    হ্যাজলউড, কামিন্সের সঙ্গে পেস ডিপার্টমেন্টে আছেন মিচেল স্টার্ক ও ন্যাথান কোল্টার-নাইল। বাদ পড়েছেন অ্যান্ড্রু টায়। মিচেল মার্শ ও ন্যাথান লায়নকে বিশ্রাম দেওয়া হয়েছে এ সিরিজে। 

    দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড 
    অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), জশ হ্যাজলউড (সহ-অধিনায়ক), অ্যালেক্স ক্যারি (সহ-অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, ন্যাথান কোল্টার-নাইল, ট্রাভিস হেড, ক্রিস লিন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ডারসি শর্ট, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, অ্যাডাম জাম্পা