• ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ
  • " />

     

    ওয়েস্ট ইন্ডিজকে বিদায় বললেন ব্রাভো

    ওয়েস্ট ইন্ডিজকে বিদায় বললেন ব্রাভো    

     

    জাতীয় দলে তাকে দেখা যায়নি অনেক বছর। ডোয়াইন ব্রাভো বিশ্বজুড়ে শুধু খেলেছেন ফ্র্যাঞ্চাইজি লিগেই। শেষ পর্যন্ত আনুষ্ঠানিকভাবেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন এই ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার। আর কখনোই ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে দেখা যাবে না ‘ডিজে ব্রাভোকে’।

    শেষবার সাদা জার্সি গায়ে মাঠে নেমেছিলেন সেই ২০১০ সালে শ্রীলংকার বিপক্ষে। ২০১৪ সালে ভারতের বিপক্ষে সিরিজের পর আর ওয়ানডে খেলতে নামেননি ব্রাভো। টি-টোয়েন্টি খেলেছিলেন ২০১৬ সাল পর্যন্ত। ভারতের বিপক্ষে সিরিজে বোর্ডের সাথে দ্বন্দ্বে জড়িয়ে সিরিজের মাঝপথেই দেশে ফিরে গিয়েছিলেন দলকে নিয়ে। এরপরেই বোর্ডের সাথে বড় ধরনের ঝামেলায় জড়িয়ে চুক্তি প্রত্যাখ্যান করেন।

    সম্প্রতি সেই ভারতের বিপক্ষে সিরিজের আগেই ব্রাভোকে দলে ফেরানোর কথা ভেবেছিল ওয়েস্ট ইন্ডিজ বোর্ড। এমনকি তার সাথে কথাও হয়েছিল তাদের। কিন্তু আজ অবসরের ঘোষণা দিয়ে ব্রাভো জানিয়ে দিলেন, আর কখনো ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলবেন না, ‘আমি আজকে নিশ্চিত করতে চাই, আন্তর্জাতিক ক্রিকেট থেকে পুরোপুরি বিদায় নিচ্ছি। ১৪ বছর আগে অভিষেকের সেই মুহূর্তটা কখনোই ভুলব না। তখন সেই উচ্ছ্বাসটা ছিল, পুরো ক্যারিয়ারজুড়েই সেটা থেকে গেছে।’

    জাতীয় দলকে বিদায় বললেও ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা চালিয়ে যাবেন ব্রাভো, ‘আমি টি-টোয়েন্টি লিগে খেলা চালিয়ে যেতে চাই আরও অনেকদিন। সবাইকে আরও আনন্দ দিতে চাই। এত বছর যারা আমাকে সমর্থন জুগিয়ে গেছেন, তাদের অনেক ধন্যবাদ। আপানরা ভবিষ্যতেও আমার পাশেই থাকবেন আশা করি।’

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন