• ক্রিকেট

শেষ মুহূর্তে ভারতে আসলেন না রাসেল

 

ইনজুরির কারণে ওয়ানডে দলে জায়গা হয়নি তাঁর। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে থাকলেও এই সিরিজে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেলের। সিরিজ শুরুর ২৪ ঘণ্টা আগেই জানানো হয়েছে, হাঁটুর ইনজুরির কারণে ভারতে এসে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারছেন না রাসেল।

এক বছরের নিষেধাজ্ঞা শেষে এই বছরের শুরুতে খেলায় ফিরেছিলেন রাসেল। এরপর থেকেই হাঁটুর ইনজুরিটা ভালোই ভোগাচ্ছে তাকে। বাংলাদেশের বিপক্ষে সিরিজের পর খেলতে গিয়েছিলেন আফগানিস্তান প্রিমিয়ার লিগে। ভারতের বিপক্ষে ওয়ানডে দলে তাকে রাখা হলে ছিলেন টি-টোয়েন্টি দলে। দল ঘোষণার দুদিন পর নিজেই ইন্সটাগ্রামে জানিয়েছিলেন, ইনজুরির কারণে আফগান প্রিমিয়ার লিগ পুরোটা না খেলেই দেশে ফিরেছেন। ধারণা করা হয়েছিল, ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগেই সুস্থ হয়ে দলের সাথে যোগ দেবেন।

আজ থেকে সিরিজ শুরু হলেও গতকাল পর্যন্ত রাসেলের ভারতে না আসায় সন্দেহ দানা বাধছিল। শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক কমিটির প্রধান কোর্টনি ব্রাউনের পক্ষ থেকে জানানো হয়, সিরিজ খেলতে ভারতে আসছেন না রাসেল। হাঁটুর সেই ইনজুরি নাকি এখনো ভালো হয়নি। তবে ক্যারিবিয়ানরা আশাবাদী, বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগেই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন রাসেল।

আজ কলকাতার ইডেন গার্ডেনসে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম টি-টোয়েন্টি।