• জাতীয় ক্রিকেট লিগ ২০১৮/১৯
  • " />

     

    মেট্রোকে উড়িয়ে দিল ঢাকা, রাজশাহীকে চাপে রাখলেন শুভাশীষ-রবিউল

    মেট্রোকে উড়িয়ে দিল ঢাকা, রাজশাহীকে চাপে রাখলেন শুভাশীষ-রবিউল    

    জাতীয় লিগে ৫ম রাউন্ডের তৃতীয় দিনও খেলা শুরু হতে পারেনি বরিশাল ও কক্সবাজারে। বরিশাল-খুলনা ও সিলেট-চট্টগ্রামের ম্যাচ এখনও শুরুর অপেক্ষায়। ঢাকা মেট্রোকে তৃতীয় দিনই হারিয়ে দিয়েছে ঢাকা বিভাগ, রাজশাহীর বিপক্ষে এগিয়ে আছে রংপুর। 



    ২য় স্তর 

    ঢাকা মেট্রো- ঢাকা বিভাগ, বগুড়া 
    টস- ঢাকা বিভাগ (ফিল্ডিং) 
    ঢাকা মেট্রো ১ম ইনিংস ৫৯/৮ ডিক্লে. (আশরাফুল ১৪, শালিক ৪/১৫, সুমন ৩/৩২) ও ২য় ইনিংস ১৬৬ (সাদমান ৬৬, তাইবুর ৪/৩১, মোশাররফ ৩/৩৪)
    ঢাকা বিভাগ ১ম ইনিংস ৩৮৬ (শুভাগত ১০৬, রনি ৮৬, তাইবুর ৫৬, সৈকত ৪/২১, শহিদুল ২/৪৭) 
    ঢাকা বিভাগ ইনিংস ও ১৬১ রানে জয়ী 


    শেষ পর্যন্ত শুধু ওই বোনাস পয়েন্টটাই আটকাতে পারলো ঢাকা মেট্রো। প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৯ রানে ইনিংস ঘোষণার পর দ্বিতীয় ইনিংসে তারা অল-আউট হয়ে গেছে ১৬৬ রানে, ঢাকা বিভাগ জিতেছে ইনিংস ও ১৬১ রানের বড় ব্যবধানে। 

    আগের দিন ৮ উইকেট নিয়ে ২৬৮ রানে পিছিয়ে ছিল মেট্রো। সকালটা ভালই শুরু করেছিলেন সাদমান ইসলাম ও মোহাম্মদ আশরাফুল। তৃতীয় উইকেটে দুজন মিলে তুলেছেন ৬৩ রান। ১৩৬ বলে ৬৬ রান করে শুভাগত হোমের বলে ক্যাচ দিয়েছেন সাদমান, মেট্রোর ইনিংসের ধস শুরু হয়েছে এরপরই। 

    ৩৪ রান করে মোশাররফ হোসেনের বলে বোল্ড হয়েছেন আশরাফুল। সৈকত আলি, মার্শাল আইয়ুব ও কাজি অনিককে এরপর ফিরিয়েছেন তাইবুর রহমান, মোশাররফ ও শুভাগত। লাঞ্চের আগে ৩৪ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়েছে মেট্রো। 

    লাঞ্চের পর মেট্রোর বাকি তিন উইকেট নিতে ঢাকা বিভাগ নিয়েছে তিন ওভার। সব মিলিয়ে ৩১ রানে ৪ উইকেট নিয়েছেন তাইবুর, ৩৪ রানে ৩টি নিয়েছেন মোশাররফ। প্রথম ইনিংসে সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসে বোলিংয়ে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা শুভাগত। 

     

    ১ম স্তর

    রংপুর-রাজশাহী, রংপুর 
    টস- রাজশাহী (ফিল্ডিং)
    ২য় দিন শেষে 
    রংপুর ১ম ইনিংস ৩৩৬ (নাঈম ৮৯, রাকিন ৭৯, ধীমান ৫৭, সানজামুল ৭/৬৯) ও ২য় ইনিংস* ২০/১ 
    রাজশাহী ১ম ইনিংস ২৪৮ (ফরহাদ ৭১, জুনাইদ ৪৮, শুভাশীষ ৪/৭৪, রবিউল ৪/৬২)
    রংপুর দ্বিতীয় ইনিংসে ১০৮ রানে এগিয়ে 


    টপ অর্ডারে কেউ নেই, নেই লেট মিডল অর্ডারেও। ফরহাদ হোসেনের ৭১, জুনাইদ সিদ্দিকের ৪৮ ও জহুরুল ইসলামের ৩৩ রানের ইনিংসের পর টেইল-এন্ডাররাই যা টেনেছেন রাজশাহীকে। প্রথম ইনিংসে ৮৮ রানের লিড পেয়েছে রংপুর, দিনশেষে ৯ উইকেট নিয়ে তারা এগিয়ে ১০৮ রানে। 

    তৃতীয় দিন লাঞ্চের আগে জুনাইদ সিদ্দিকের উইকেট হারিয়েছিল রাজশাহী, ৪৮ রান করে তিনি বোল্ড হয়েছেন শুভাশীষ রায়ের বলে। তৃতীয় উইকেটে ফরহাদ ও জহুরুল এরপর যোগ করেছেন ৯০ রান। এরপর ৬ রানের ব্যবধানে রাজশাহীর পড়েছে ৪ উইকেট। সাব্বির রহমান ও মুক্তার আলি- দুজনই ফিরেছেন শুন্যতে। 

    শেষ চার ব্যাটসম্যান মিলে যোগ করেছেন ৬৮ রান। আগের ম্যাচের ফর্মটা ধরে রেখেছেন রংপুরের দুই পেসার শুভাশীষ রায় ও রবিউল হক, দুজনই নিয়েছেন ৪টি করে উইকেট। ব্যাটিংয়ে নেমে এরপর রংপুর হারিয়েছে ফারদিন হাসান অনির উইকেট।