• আইপিএল ২০১৮
  • " />

     

    মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই, সাকিব হায়দরাবাদেই

    মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই, সাকিব হায়দরাবাদেই    

    মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দিতে পারে মুম্বাই ইন্ডিয়ানস, এমন গুঞ্জন শোনা গিয়েছিল আগেই। কাল সেটি চূড়ান্ত হয়েছে, মুম্বাই এই বছর আইপিএলে ধরে রাখা যে খেলোয়াড়দের তালিকা দিয়েছে তাতে মোস্তাফিজের নাম নেই। তবে সাকিব আল হাসানকে ধরে রেখেছে হায়দরাবাদ সানরাইজার্স।

    দুই মৌসুম আগেই মোস্তাফিজ ছিলেন সানরাইজার্সে, গত মৌসুমে পাড়ি জমিয়েছিলেন মুম্বাইতে। কিন্তু এক মৌসুম পরেই তাঁকে ছেড়ে দিল মুম্বাই। যদিও শেষ পর্যন্ত এবার মোস্তাফিজ আইপিএল খেলতে পারবেন কি না, সেটি নিয়েই আছে সংশয়। এই মৌসুমেই মুম্বাইয়ের হয়ে খেলে আসার পর পায়ের চোটে পড়েছিলেন, এরপর খেলতে পারেননি আফগানিস্তান সিরিজ আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে। বিসিবি সভাপতি নাজমুল হাসান এই বছরেই বলেছিলেন, সতর্কতা হিসেবে সামনের দুই বছর মোস্তাফিজকে কোনো বিদেশী ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে না দেওয়ার কথা ভাবছে বোর্ড।

    মুম্বাই এবার বিদেশীদের মধ্যে মোস্তাফিজ ছাড়াও ছেড়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনি, অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স ও শ্রীলঙ্কার স্পিনার আকিলা দনঞ্জয়াকে।

    সাকিব গত বার সানরাইজার্সের অভিষেকেই আলো ছড়িয়েছিলেন, দলকে নিয়ে গিয়েছিলেন ফাইনালে। সানরাইজার্স এবার তাঁকে ধরে রেখেছে, সঙ্গে রেখেছে দুই আফগান রশীদ খান ও মোহাম্মদ নবীকে। আর বিদেশীদের মধ্যে অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান ও কার্লোস ব্রাথওয়েটকে ছেড়ে দিয়েছে।