• " />

     

    ''রোমা নেতিবাচক ফুটবল খেলেছে!''

    কাতালানদের চ্যাম্পিয়নস লিগের শিরোপা ধরে রাখার যাত্রা শুরু হয়েছে গতকাল রাতে। কিন্তু শুরুটা ভালো হয় নি মেসি-নেইমার-সুয়ারেজদের। স্টাডিও অলিম্পিকিওতে ইতালিয়ান ক্লাব রোমার সাথে ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে বার্সাকে। প্রায় ৫০ মিটার দূর থেকে শট করে ঘরের মাঠে রোমাকে হার এড়াতে সাহায্য করেন আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি। তবে রোমার নেতিবাচক খেলায় বার্সা স্ট্রাইকার সুয়ারেজ মোটেই খুশি নন।

     

     

    ‘ই’ গ্রুপের প্রথম ম্যাচ শেষে বার্সার একমাত্র গোল স্কোরার সুয়ারেজ রোমার নেতিবাচক খেলা সম্পর্কে তাঁর আক্ষেপ ঝেড়ে বলেন,” ইতালিয়ান দলগুলো কেমন সেটা আমরা জানি। ওরা সব ডিফেন্সে দাড়িয়ে থাকে আর তাঁদের ডিফেন্স ভাঙ্গা সহজ না। আমরা বল দখলের নিয়ন্ত্রনে ছিলাম এবং কিছু সুযোগও পেয়েছি। কিন্তু, ওরা দূর থেকে করা শটে স্কোর করে ফেলে। এটাতে ওদের ভাগ্যও সহায় ছিলো।” পরে বার্সেলোনা কোচ লুইস এনরিকেও বলেছেন, "আমরা আরও আক্রমণাত্মক একটা দল আশা করেছিলাম। ওদের খেলার ধরনটা আমরা আশা করিনি।"

     

     

    রোমার ট্যাকটিকসে সন্তুষ্ট না হলেও সেটাকে অজুহাত হিসেবে ব্যবহার করতে চাইছেন না সাবেক লিভারপুল স্ট্রাইকার। বরং তিনি নিজ দলের ব্যর্থতাকেই দোষারোপ করেছেন। তবে সুয়ারেজ জানান তিনি ড্র এর চেয়ে বেশি চিন্তিত বার্সা উইঙ্গার রাফিনহার ইনজুরির জন্য।

     

     

    এদিকে আরেক বার্সা মিডফিল্ডার সার্জিও রবার্তো জানিয়েছেন,”৯০ মিনিট ধরে আমরাই সেরা ছিলাম। তাঁদের ভাগ্য কাজ করেছে এমন একটি গোল করতে। ঐরকম ৫০টা শটে একবারই বল গোলপোস্টে যায়। আর আমরা গোলকিপারকে একটু সামনে এগিয়ে খেলাতেই পছন্দ করি। যাতে সে আমাদের কাউন্টার অ্যাটাকে সাহায্য করতে পারে। আমাদের এভাবেই খেলা উচিত। রোমার বিপক্ষে কেবল আমাদের ভাগ্য কাজ করেনি।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন