• সিরি আ
  • " />

     

    রোনালদোতেই রক্ষা জুভেন্টাসের

    রোনালদোতেই রক্ষা জুভেন্টাসের    

     

    এই ম্যাচে তাঁর নামারই কথা ছিল না। কিন্তু দল যখন সিরি আতে মৌসুমের প্রথম হারের স্বাদ পেতে যাচ্ছে, তখন আর ক্রিশ্চিয়ানো রোনালদোকে না নামিয়ে পারলেন না মাসিমিলানো আলেগ্রি। ‘সুপার-সাব’ হিসেবে নেমেই রোনালদো বনে গেলেন জুভেন্টাসের রক্ষাকর্তা। তাঁর দারুণ এক হেডেই আটালান্টার বিপক্ষে হার এড়িয়েছে তুরিনের বুড়িরা। ১০ জনের দল নিয়ে ২-২ গোলে ড্র করে অবশ্য লিগে অপরাজিতই থাকল তাঁরা।

    ম্যাচে অবশ্য এগিয়ে গিয়েছিল রোনালদোকে ছাড়া নামা জুভেন্টাসই। মাত্র দুই মিনিটের মাথায় আত্মঘাতী গোল করেন আটালান্টার বেরাত জিমসিটি। ৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারতেন রদ্রিগো বেন্টাকুর, তাঁর শট ঠেকিয়ে দেন বেরিসা। ১২ মিনিটে ডগলাস কস্তার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৯ মিনিট পর জুভেন্টাসের দ্বিতীয় গোল আসতে পারত, জর্জিও কিয়েলিনির দারুণ এক হেড পোস্টে ঘেঁষে চলে যায়।

    স্রোতের বিপরীতে ম্যাচে সমতা আনে আটালান্টা। ২৪ মিনিটে ডুভান জাপাটার বাঁ পায়ের দুর্দান্ত এক শট বোকা বানায় সেজনিকে। প্রথমার্ধে দুই দলের কেউই আর গোলের সুযোগ তৈরি করতে পারেনি।

    দ্বিতীয়ার্ধের শুরুতেই বড় ধাক্কা খায় জুভেন্টাস। ৫৩ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বেন্টাকুর। ১০ জনের দলে পরিণত হওয়া জুভেন্টাস ম্যাচে পিছিয়ে পড়ে তিন মিনিট পড়েই। আলেহান্দ্রো গোমেজের নেওয়া কর্নার থেকে হেডে বল জালে জড়িয়ে নিজের দ্বিতীয় গোল করেন জাপাটা।

    একে তো একজন লাল কার্ড দেখেছে, এরপর দল ২-১ গোলে পিছিয়ে। ৬৫ মিনিটে তাই অনেকটা বাধ্য হয়েই রোনালদোকে নামালেন জুভেন্টাস কোচ। মাঠে নামার ১৩ মিনিটের মাথায়ই বুঝিয়ে দিলেন, কেনো তাঁকে নামিয়েছেন আলেগ্রি। কর্নার থেকে পাওয়া বলে মারিও ম্যানজুকিচের হেড যায় রোনালদোর সামনে। ছয় গজ দূর থেকে হেড করে বেরিসাকে বোকা বানান সিআর সেভেন। এই মৌসুমে সিরি আতে এটি তাঁর ১২তম গোল।

    ৯১ মিনিটে জুভেন্টাসকে জয় এনে দিতে পারতেন অ্যালেক্স সান্দ্রো। পাউলো দিবালার ফ্রি কিক থেকে পাওয়া বলে হেড করেছেন সান্দ্রো, সেটা অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে ড্র নিয়েই খুশি থাকতে হয় জুভেন্টাসকে।

    এই ড্রয়ে লিগে ১৮ ম্যাচ পেরিয়ে যাওয়ার পড়েও অপরাজিত থাকল জুভেন্টাস। ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে তাঁরা। সমান ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নাপোলি। গতকাল ইন্টার মিলানের কাছে ১-০ গোলে হারায় জুভেন্টাসের সাথে ৯ পয়েন্টের ব্যবধান দাঁড়াল নাপোলির।