• অস্ট্রেলিয়া-শ্রীলংকা সিরিজ
  • " />

     

    চান্ডিমাল বাদ, শ্রীলঙ্কা দলে একগাদা চমক

    দক্ষিণ আফ্রিকা সফরে শ্রীলঙ্কার টেস্ট দল থেকে বাদ পড়েছেন দীনেশ চান্ডিমাল। তার জায়গায় অধিনায়ক করা হয়েছে দিমুথ করুনারত্নেকে। যে কোনও ফরম্যাটেই শ্রীলঙ্কাকে প্রথমবারের মতো নেতৃত্ব দেবেন ৫৮টি টেস্ট খেলা করুনারত্নে। 

     

     

    শ্রীলঙ্কা স্কোয়াডে আছে বেশ কিছু চমক, ১৭ সদস্যের স্কোয়াডে আটজনেরই টেস্ট অভিজ্ঞতা পাঁচ বা এর কমসংখ্যক ম্যাচ। চারজনের অভিষেক হয়নি টেস্টে। 

    অস্ট্রেলিয়ার সঙ্গে হারা ২-০ সিরিজে ৪ ইনিংস মিলিয়ে ২৪ রান করেছিলেন চান্ডিমাল। ক্রিকইনফো বলছে, শ্রীলঙ্কা ক্রিকেটের দেওয়া বিবৃতি অনুযায়ী চান্ডিমালকে ঘরোয়া ক্রিকেটে খেলে ফর্ম ফিরে পাওয়ার জন্য বলা হয়েছে। অস্ট্রেলিয়া সিরিজের দল থেকে বাদ পড়েছেন অফস্পিনার দিলরুয়ান পেরেরা ও রোশেন সিলভাও। 

    দলে ডাক পেয়েছেন সম্প্রতি এক ম্যাচে জোড়া ডাবল সেঞ্চুরির রেকর্ড করা ব্যাটসম্যান অ্যাঞ্জেলো পেরেরা। এর আগে চারটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেললেও টেস্ট অভিষেক হয়নি তার। পেরেরার সঙ্গে টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকবেন এ স্কোয়াডের আরও তিনজন- লেগস্পিনিং অলরাউন্ডার ওশাদা ফার্নান্ডো, বাঁহাতি অর্থোডক্স স্পিনার লাসিথ ইমবুলদেনিয়া ও ডানহাতি ফাস্ট বোলার মোহামেদ সিরাজ। 

    ডারবানে ১৩ ফেব্রুয়ারি শুরু হবে দুই টেস্ট সিরিজের প্রথমটি। 

    দক্ষিণ আফ্রিকা সফরের শ্রীলঙ্কা স্কোয়াড
    দিমুথ করুনারত্নে (অধিনায়ক), নিরোশান ডিকওয়েলা (সহ-অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, কৌশল সিলভা, কুশাল মেন্ডিস, কুশাল পেরেরা, মিলিন্দা সিরিওয়ার্দানা, ধনঞ্জয়া ডি সিলভা, ওশাদা ফার্নান্ডো, অ্যাঞ্জেলো পেরেরা, সুরাঙ্গা লাকমাল, কাসুন রাজিথা, বিশ্ব ফার্ন্ডানো, চামিকা করুনারত্নে, মোহামেদ সিরাজ, লাকশান সান্দাকান, লাসিথ এমবুলদেনিয়া