• আইপিএল ২০১৯
  • " />

     

    পাকিস্তানে 'নিষিদ্ধ' আইপিএল!

    পাকিস্তানে 'নিষিদ্ধ' আইপিএল!    

    কাশ্মীর ইস্যুতে ভারতের কোথাও দেখা যায়নি পাকিস্তান সুপার লিগ। ক্রিকবাজও তাদের সাইট থেকে সরিয়ে নিয়েছিল পিএসএলের খবর। পাকিস্তানও এবার সেটার ‘বদলা’ নিচ্ছে। আগামী পরশু থেকে শুরু হতে যাওয়া আইপিএল দেখা যাবে না পাকিস্তানের কোন চ্যানেলে। পাকিস্তান সরকার আরও সিদ্ধান্ত নিয়েছে, তাদের দেশের কোথাও অন্য চ্যানেলেও সম্প্রচার করা যাবে না আইপিএল।

    পুলওয়ামা হামলার পর থেকেই দুই দেশের দ্বন্দ্ব চরমে পৌঁছেছে। এর প্রভাব পড়েছে ক্রিকেটেও। পিএসএল শুরুর অল্প কিছুদিন আগেই ভারতীয় কোম্পানি রিলায়েন্স সম্প্রচার চুক্তি বাতিল করেছিল আয়োজকদের সাথে। এতে পিএসএলের সম্প্রচারই পড়ে গিয়েছিল হুমকির মুখে। শুধু তাই নয়, ভারতের ডি স্পোর্টসসহ কোন চ্যানেল দেখায়নি পিএসএলের ম্যাচ, ভারতীয় সাইট থেকেও সরিয়ে নেওয়া হয়েছে টুর্নামেন্টের খবর।

    ভারতের এমন কান্ডে স্বভাবতই ভীষণ চটেছিল পাকিস্তান। পিএসএলের সেই বদলাটা এবার তাঁরা নিচ্ছে আইপিএল নিষিদ্ধ করে। পাকিস্তানের ইলেক্ট্রনিক মিডিয়া নিয়ন্ত্রণকারি সংস্থা সিদ্ধান্ত নিয়েছে, দেশটিতে কিছুতেই আইপিএল সম্প্রচার হতে দেবেন না তাঁরা। পাকিস্তানের চ্যানেল তো বটেই, আইপিএল দেখানো অন্য চ্যানেলও বন্ধ করা হবে। পাকিস্তানের মন্ত্রীসভাতেও পাশ হওয়ার অপেক্ষায় আছে এই প্রস্তাব।

    প্রথম দিকে আইপিএলে খেলতেন পাকিস্তানের ক্রিকেটাররাও। পরে রাজনৈতিক টানাপোড়নে সরফরাজ-মালিকরা আইপিএল খেলতে না আসলেও পাকিস্তানে বেশ জনপ্রিয়ই ছিল আইপিএল। সেখান থেকে মোটা অংকের টাকাও আয় করত আইপিএল কর্তৃপক্ষ। পাকিস্তান সরকারের এমন সিদ্ধান্তে বেশ আর্থিক ক্ষতির মুখেই পড়তে হবে তাদের।

     

     

    আগামী পরশু চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জারস বেঙ্গালুরুর ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএলের এবারের আসর।