• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    • ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

    আমিরকে বিশ্বকাপ স্কোয়াডে ফেরাচ্ছে পাকিস্তান?

    পরিস্থিতি যে এত দ্রুত বদলে যাবে, সেটা হয়ত তিনি নিজেও ভাবেননি। জলবসন্তের কারণে বিশ্বকাপে খেলার সম্ভাবনা প্রায় শেষই হয়ে গিয়েছিল মোহাম্মদ আমিরের। এবার শোনা যাচ্ছে, পাকিস্তান দলের কোচ, অধিনায়ক ও প্রধান নির্বাচকরা সিদ্ধান্ত নিয়েছেন, আমিরকে বিশ্বকাপ স্কোয়াডে নেওয়া হবে। আমিরের সাথে স্কোয়াডে ফিরতে পারেন ব্যাটসম্যান আসিফ আলিও। এই দুইজনের অন্তর্ভুক্তিতে কপাল পুড়তে যাচ্ছে ফাহিম আশরাফ ও আবিদ আলির। 

    বিশ্বকাপের প্রাথমিক দলে জায়গা হয়নি আমিরের। ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির পর থেকেই ফর্মহীনতায় ভুগছিলেন তিনি। ১৪ ম্যাচে নিয়েছিলেন মাত্র ৫ উইকেট। তবুও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে কিছু করে দেখিয়ে বিশ্বকাপে খেলার সুযোগ ছিল।

    সেই সুযোগটাও আমির কাজে লাগাতে পারেননি বৃষ্টি ও জলবসন্তের কারণে। প্রথম ম্যাচটা বৃষ্টিতে ভেসে যায়, পরের ম্যাচে ভাইরাসজনিত কারণে মাঠে নামতে পারেননি তিনি। তৃতীয় ম্যাচের আগে জানা যায়, জলবসন্ত হয়েছে তাঁর। সুস্থ হয়ে শেষ ম্যাচের আগে মাঠে ফিরলেও সেই ম্যাচের পারফরম্যান্সে বিশ্বকাপে সুযোগ পেতেন কিনা, সেটাই ছিল বড় প্রশ্ন।

    তবে পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো বলছে, সরফরাজ আহমেদ, কোচ মিকি আর্থার ও প্রধান নির্বাচক ইনজামাম উল হক সিদ্ধান্ত নিয়েছেন, আমিরকে তাঁরা বিশ্বকাপে খেলাবেন। আমিরের সাথে দলে যোগ দেবেন আসিফ আলিও। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে দুই ম্যাচেই ফিফটি করেছেন আসিফ। দ্বিতীয় ওয়ানডেতে তিনি করেছিলেন ৩৬ বলে ৫১, পরের ম্যাচে করেন ৪৩ বলে ৫২।

     

     

    আমির-আসিফের অন্তর্ভুক্তিতে বাদ পড়তে যাচ্ছেন ফাহিম আশরাফ ও আবিদ আলি। এই বছর সাত ওয়ানডেতে আশরাফ করেছেন মাত্র ৫৮ রান। অন্যদিকে আবিদ আলি এখন পর্যন্ত খেলেছেন দুটি ওয়ানডে, অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক ম্যাচেই পেয়েছিলেন সেঞ্চুরি। পরের ম্যাচে কোন রান করতে পারেননি। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেও মাঠে নামা হয়নি তাঁর।