• ত্রিদেশীয় স্যার
  • " />
    X

     

    জলবসন্ত বিশ্বকাপ শেষ করে দিল আমিরের?

    বিশ্বকাপের ১৫ জনের দলে তাঁর জায়গা না পাওয়াটা চমকই ছিল। তারপরও একটা ‘লাইফলাইন’ পেয়েছিলেন মোহাম্মদ আমির, ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ভালো করলে সুযোগ ছিল জায়গা করে নেওয়ার। কিন্তু সেটা সম্ভবত হচ্ছে না আমিরের, জলবসন্তে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে সম্ভবত মাঠে নামা হচ্ছে না পাকিস্তানের এই পেসারের।

    দুর্ভাগ্য ছাড়া আর কী-ই বলা আয় আমিরের? প্রথম ওয়ানডেতে দলে ছিলেন, বৃষ্টির জন্য সেই ম্যাচে ১৯ ওভারের বেশি আর খেলাই হলো না। পরের ম্যাচের আগেই ‘অসুস্থ’ হয়ে পড়লেন, জানানো হলো ভাইরাসজনিত কারণে নামতে পারছেন না মাঠে। কিন্তু সেই কারণটা যে জলবসন্ত, সেটা জানা গেল আজ।

    এই মুহূর্তে আমির দলের সঙ্গে নেই, ইংল্যান্ডেই আছেন পরিবারের সঙ্গে। আগামীকাল সিরিজের তৃতীয় ওয়ানডে, এরপর শুক্রবার ও রোব বার হবে চতুর্থ ও পঞ্চম ওয়ানডে। জলবসন্ত থেকে যদি সেরে উঠতে এক সপ্তাহও সময় লাগে, অন্তত শেষ ম্যাচের আগে মাঠে নামা হচ্ছে না আমিরের। সেখানে নামলেও এক ম্যাচে কতটা কী করে দলে ঢুকতে পারবেন সেটি নিয়েই এখন প্রশ্ন। বিশ্বকাপে যাওয়ার পথটা বলতে গেলে প্রায় অসম্ভবই হয়ে পড়ল এই বাঁহাতি পেসারের জন্য।

    বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার সুযোগটা ২৩ মে পর্যন্ত আছে আমিরের। কিন্তু এক সপ্তাহের মধ্যে ফিট না হলে কার্যত আর ম্যাচ খেলার সুযোগ পাবেন না। দুই বছর আগে এই ইংল্যান্ডেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুর্দান্ত বল করেছিলেন আমির। এবার হয়তো বিশ্বকাপ দেখতে হবে দলের বাইরে থেকেই।