• আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজ ২০১৯
  • " />

     

    জুভেন্টাস ছাড়ছেন আলেগ্রি

    জুভেন্টাসের কোচের পদে আর থাকছেন না ম্যাক্সিমিলিয়ানো অ্যালেগ্রি। ক্লাব এবং ম্যানেজারের কয়েক দফা বৈঠক শেষে এই সিদ্ধান্ত জানানো হয়েছে জুভেন্টাসের পক্ষ থেকে। সাম্পদরিয়ার বিপক্ষে মে মাসের ২৬ তারিখে সিরি আর শেষ ম্যাচটাই তাই বিয়াঙ্কোনেরিদের ম্যানেজার হিসেবে অ্যালেগ্রির শেষ ম্যাচ।

    জুভেন্টাসের পক্ষ থেকে বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে খবর। ইতালি সময় দুপুর দুইটায় ক্লাব প্রেসিডেন্ট ও অ্যালেগ্রির একসঙ্গে সংবাদসম্মেলনে হাজির হওয়ার কথাও রয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, "২০১৯-২০ মৌসুম থেকে জুভেন্টাসের ম্যানেজার হিসেবে আর আলেগ্রি থাকছেন না।" ম্যানেজার বা ক্লাবের পক্ষ থেকে এর বাইরে আর কিছু এখন পর্যন্ত জানা যায়নি।

    ২০১৪ এর গ্রীষ্মে জুভেন্টাসের দায়িত্ব নিয়েছিলেন অ্যালেগ্রি। এরপর টানা ৫ বারই জিতেছেন স্কুডেট্টো, ৪ বার কোপা ইতালিয়া জিতে 'ডাবল' পূর্ণ করেছেন আরও ৪বার। এর মধ্যে জুভেন্টাসকে নিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালও খেলেছেন দুইবার। চুক্তির মেয়াদ অনুযায়ী আরও এক বছর তুরিনেই থাকার কথা ছিল অ্যালেগ্রির। কিন্তু এসব সাফল্য কোনোকিছুই যথেষ্ট হয়নি তার জন্য।

     

     

    চ্যাম্পিয়নস লিগে আয়াক্সের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে হেরে বাদ পড়ার পর থেকেই সমালোচনা শুরু হয়েছিল তাকে নিয়ে। অবশ্য তারও আগে এই বছরের শুরু থেকেই জুভেন্টাসের খেলা রং হারিয়েছিল অনেকটাই। কোপা ইতালিয়া থেকে বিদায়, চ্যাম্পিয়নস লিগেও হার- সবকিছু মিলিয়ে আলেগ্রির দোষটাই তাই বড় হয়ে গেছে দিনশেষে। সাবেক এসি মিলান ম্যানেজারকে তাই পরের মৌসুম থেকে নতুন চাকরি খুঁজতে হচ্ছে। কিন্তু জুভেন্টাস ক্রিশ্চিয়ানো রোনালদোদের ম্যানেজার হিসেবে কাকে নিয়োগ দিচ্ছে?