• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    • ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

    তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ধাওয়ান

    অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পেয়েছিলেন শিখর ধাওয়ান। সেঞ্চুরি করে আউট হওয়ার পর আঙ্গুলের ব্যথার কারণে ফিল্ডিংয়েও নামেননি তিনি। শেষ পর্যন্ত সেই ইনজুরিই কাল হলো ধাওয়ানের। আঙ্গুলে চিড় ধরা পড়ায় কমপক্ষে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেলেন এই ভারতীয় ওপেনার।

    আগের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৭ রান করে ম্যাচসেরা হয়েছিলেন ধাওয়ান। প্যাট কামিন্সের বাউন্সারে পাওয়া আঙ্গুলের সেই চোটের কারণে ভারতের ফিল্ডিংয়ের পুরোটা সময়ই ড্রেসিংরুমে বসে ছিলেন। গতকাল হাসপাতালে তাঁর আঙ্গুলের স্ক্যান করানো হয়। কিছুক্ষণ আগে আসা রিপোর্টে জানা গেছে, ওই আঙ্গুলে চিড় ধরেছে। তাই কমপক্ষে ২১ দিনের জন্য মাঠের বাইরে চলে যেতে হচ্ছে ধাওয়ানকে।

     

     

    এই সময়ের মাঝে নিউজিল্যান্ড, পাকিস্তান, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ মিস করবেন ধাওয়ান। ২ জুলাই বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরতে পারেন ধাওয়ান। ধাওয়ানের পরিবর্তে ওপেনিংয়ে রোহিত শর্মাকে সঙ্গ দিতে পারেন লোকেশ রাহুল।

    এদিকে ধাওয়ানের ইনজুরি যদি আরও গুরুতর হয়ে দাঁড়ায়, তাহলে এই বিশ্বকাপে আর নাও দেখা যেতে পারে তাকে। সেক্ষেত্রে তাঁর পরিবর্তে দলে আনা হবে শ্রেয়াস আইয়ার অথবা রিশাভ পান্টকে।