• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ধাওয়ান

    বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ধাওয়ান    

    অস্ট্রেলিয়ার বিপক্ষে প্যাট কামিন্সের বাউন্সারে বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পেয়েছিলেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। সেঞ্চুরি করেছিলেন ঠিকই, কিন্তু পরের ইনিংসে আর ফিল্ডিংয়েই নামেননি তিনি। তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকার কথা ছিল তার। কিন্তু এখন সেই ইনজুরিতেই শেষ হয়ে গেল ধাওয়ানের বিশ্বকাপ। তার বিকল্প হিসেবে স্কোয়াডে এসেছেন রিশাভ পান্ট।

     

     

    ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই টুইটারে জানিয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে কামিন্সের বাউন্সারে বাঁ-হাতের বৃদ্ধাঙ্গুলের প্রথম মেটাকারপেল ভেঙ্গে গেছে তার। ইনজুরির কারণে মধ্য জুলাই পর্যন্ত খেলতে পারছেন না ধাওয়ান। বাঁ-হাতি ওপেনারের ইনজুরিতে কপাল খুলে গেল পান্টের। ধাওয়ানের ইনজুরির জন্য ইংল্যান্ডে উড়িয়ে আনা হয়েছিল পান্টকে, তবে মূল ১৫ জনের দলে ছিলেন না। টাইমস অফ ইন্ডিয়া এবং ইন্ডিয়া টুডে জানিয়েছে, ধাওয়ানের বদলি হিসেবে তাকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করতেই আইসিসির কাছে অনুরোধ করবে ভারত।

    ধাওয়ানের বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ায় ওপেনার হিসেবে রোহিত শর্মার সাথে লোকেশ রাহুলকে দেখতে পাওয়ার সম্ভাবনাই প্রবল। সেক্ষেত্রে হয়তো চার নম্বরে খেলবেন পান্ট। বিশ্বকাপে খেলা ২ ম্যাচে ১২৫ রান করেছিলেন ধাওয়ান, ম্যাচসেরা হয়েছিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে।