• ইউরো বাছাইপর্ব
  • " />

     

    স্পেনের দায়িত্ব ছাড়লেন লুইস এনরিকে

    স্পেনের দায়িত্ব ছাড়লেন লুইস এনরিকে    

    রাশিয়া বিশ্বকাপে ভরাডুবির পর স্পেন জাতীয় দলের দায়িত্ব নিয়েছিলেন সাবেক বার্সেলোনা ম্যানেজার লুইস এনরিকে। কিন্তু দায়িত্ব নেওয়ার এক বছরের মাথায়ই দায়িত্ব ছাড়লেন তিনি, আসলে ছাড়তে বাধ্য হলেন। পারিবারিক সমস্যার জন্য নিজের জায়গা থেকে সরে দাঁড়ালেন এনরিকে। ১৯ জুন এক সংবাদ সম্মেলনে স্প্যানিশ ফুটবল ফেডারেশন প্রধান লুইস রুবিয়ালেয়াস ব্যাপারটি নিশ্চিত করেছেন। এনরিকের সহকারী রবার্তো মরেনোই হচ্ছেন স্পেনের অন্তর্বর্তীকালীন ম্যানেজার।

     

     

    দায়িত্ব নেওয়ার পর থেকেই স্পেনের ডাগআউটেও অনিয়মিত ছিলেন এনরিকে। রুবিয়ালেস জানিয়েছেন; নিজের দায়িত্ব পালন করতে না পারায় নিজেই সরে গেছেন তিনি, 'লুইসের পেশাদারিত্ব দুর্দান্ত। পারবারিক সমস্যার কারণে সে নিজের সর্বোচ্চটা দিতে পারেনি। ফুটবলের চেয়েও পরিবার অনেক গুরুত্বপূর্ণ। আমরা তার এই সিদ্ধান্ত এবং তার পেশাদারিত্বকে সম্মান জানাই। গত বছরখানেক তার অধীনে দারুণ কিছু জয়ও পেয়েছি আমরা। সেজন্য আমরা কৃতজ্ঞ।'

    গত বছরের ৯ জুলাই দায়িত্ব পাওয়ার পর ইউয়েফা নেশনস লিগের গ্রুপপর্বে ওয়েম্বলিতে ইংল্যান্ডের বিপক্ষে ২-১ গোলের জয় দিয়ে অভিষেক হয়েছিল এনরিকের। পারিবারিক সমস্যার জন্যই ২০২০ ইউরো বাছাইপর্বে মাল্টা, ফারও আইল্যান্ড এবং সুইডেনের বিপক্ষে স্পেনের শেষ তিন ম্যাচে অনুপস্থিত ছিলেন। ডাগআউটে ম্যানেজারের দায়িত্ব পালন করেছিলেন মোরেনো।সেল্টা ভিগো, বার্সেলোনা এবং রোমায় এনরিকের সহকারী হিসেবে কাজ করা মোরেনোর ওপর আস্থা আছে পুরো স্কোয়াডের, এজন্যই দায়িত্ব দেওয়া হয়েছে তাকে- জানিয়েছেন রুবিয়ালেস।