• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    ভারতের কাছে হেরে আত্মহত্যার কথা মাথায় এসেছিল আর্থারের!

    ভারতের কাছে হেরে আত্মহত্যার কথা মাথায় এসেছিল আর্থারের!    

    ভারতের কাছে হারটা পাকিস্তানের জন্য হয়ত অন্য দশটা হারের চেয়ে একটু বেশিই কষ্টদায়ক। আগের সব বিশ্বকাপের মতো এবারও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। তবে পাকিস্তান কোচ মিকি আর্থারের হয়ত কষ্টটা একটু বেশি লেগেছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আর্থার জানিয়েছেন, ভারতের কাছে হারের পর তার আত্মহত্যার কথা মাথায় এসেছিল!

    ১৬ জন ভারতের কাছে ৮৯ রানে হেরেছিল পাকিস্তান। বিশ্বকাপে দুই দলের মুখোমুখি লড়াইয়ে ব্যবধানটা দাঁড়িয়েছে ৭-০তে। মাঠে সরফরাজের 'হাই তোলা', সিনিয়র ক্রিকেটারদের ব্যর্থতা; বিরাট কোহলিদের কাছে হারের পর কম সমালোচনা শুনতে হয়নি পাকিস্তানকে।

    আর্থার সেই হারের পর একটু বেশিই আবেগী হয়ে পড়েছিলেন, ‘গত রবিবার আমার আত্মহত্যা করতে মন চাচ্ছিল! যদিও সেটা একটা মাত্র ম্যাচের ফলাফল ছিল। খুব দ্রুতই সবকিছু ঘটছিল, একটার পর একটা ম্যাচ হেরেই চলেছিলাম আমরা। তার ওপর এটা বিশ্বকাপ, মিডিয়া, মানুষের প্রত্যাশা, খাদের কিনারায় চলে চাওয়া; সব মিলিয়ে টুর্নামেন্টে টিকে থাকাই কঠিন হয়ে গিয়েছিল আমাদের জন্য। আমরা সবাই এটা অনুভব করেছি।’  

    টুর্নামেন্টের শুরুর দিকে দুরবস্থা কাটিয়ে কিছুটা ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পর এখন টিমটিম করে জ্বলছে সেমির আশা। সেমিতে যেতে হলে পরের তিন ম্যাচই জিততে হবে পাকিস্তানের। 

    আর্থারের বিশ্বাস, শেষ তিন ম্যাচ জিতেই সেমিতে যাবে তার দল, ‘আমরা এখনো বিশ্বকাপ থেকে ছিটকে যাইনি। পরের তিন ম্যাচ জিতেই সেমিতে যাওয়ার ব্যাপারে আমি আশাবাদী। আগের ম্যাচে আমদের বোলিং ও ব্যাটিং দুটিই দুর্দান্ত ছিল, ফিল্ডিংটা শুধু ভালো করতে হবে। এই বিভাগে একসাথে ভালো করতে পারিনি টুর্নামেন্টজুড়েই।’