• উয়েফা চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    • উয়েফা চ্যাম্পিয়নস লিগ

    দলবদলের সর্বশেষ: গ্রিযমানকে নিয়ে নাটক চলছেই

    গ্রিযমানকে নিয়ে বার্সার নাটক চলছেই

    অ্যাটলেটিকো মাদ্রিদ সিইও নিজেই নিশ্চিত করেছিলেন, বার্সাতেই যাচ্ছেন আঁতোয়া গ্রিযমান। কিন্তু সে ঘোষণার প্রায় সপ্তাহ তিনেক পেরিয়ে গেলেও এখনও বার্সায় যোগ দেওয়া হয়নি গ্রিযমান। নিজে থেকে বার্সার সাথে যোগাযোগও করেছিলেন গ্রিযমান। গত বছর তাকে দলে নিতে চাইলেও এবার গ্রিযমানকে নিতে চাচ্ছে না বার্সা, জানিয়েছিল স্পোর্ট। এবার এএস-ও জানিয়েছে একই কথা। গ্রিযমানকে দলে নেওয়ার টাকা নেই বার্সার, সেজন্যই এখনও তার ব্যাপারে তেমন উৎসুক নয় কাতালানরা।

    গ্রিযমানকে দলে নেওয়া নিয়ে বার্সার নাটকের কারণও আছে বেশ। গত মার্চে অ্যাটলেটিকোকে না জানিয়েই গ্রিযমানের সাথে যোগাযোগ করেছিল বার্সা। থন তার রিলিজ ক্লজ ২০০ মিলিয়ন ইউরো হলেও ১ জুলাইয়ে তা নেমে দাঁড়িয়েছে ১২০ মিলিয়ন ইউরোতে। কিন্তু মার্চে গ্রিযমানের সাথে যোগাযোগ করায় ১২০ নয়, বার্সার থেকে ২০০ মিলিয়নই দাবি করছে অ্যাটলেটিকো। সেজন্যই পিছিয়ে আসছে কাতালানরা। এএস বলছে, গ্রিযমান নয়; ফরোয়ার্ড লাইন শক্তিশালী করতে এবার নেইমারকেই চায় বার্সা। পিএসজি ফরোয়ার্ডকে দলে নিতে এবার সর্বাত্মক চেষ্টাই করবে কাতালানরা। নেইমার নিজেও ছাড়তে চান প্যারিস, জানিয়েছে লেকিপ। কিন্তু তার জন্য বার্সার থেকে বিশ্বরেকর্ড ফি দাবি করবে পিএসজি, জানিয়েছেন সাংবাদিক ফাব্রিৎসিও রোমানো। 

    পগবার জায়গায় এরিকসেনকে চায় ইউনাইটেড? 

    ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিতে চান পল পগবা, জানিয়েছে এজেন্ট মিনো রাইওলা। এতদিন পগবাকে না ছাড়ার ঘোষণা দিলেও রাইওলোর মন্তব্যের পর পগবার বিকল্প হিসেবে খুঁজছে 'রেড ডেভিল'রা, জানিয়েছে স্কাই স্পোর্টস। ফ্রেঞ্চ মিডফিল্ডারের বদলে টটেনহাম হটস্পারের ক্রিশ্চিয়ান এরিকসেনকে চায় ওলে গানার সোলশারের দল, জানিয়েছে বিবিসি।

    ২০১৮-১৯ ইউয়েফা চ্যাম্পিয়নস ফাইনাল হারের পর স্পার্স ছেড়ে নতুন চ্যালেঞ্জ নেওয়ার কথা জানিয়েছিলেন এরিকসেন। স্পার্স নতুন চুক্তির প্রস্তাব দিলেও প্রতিবারই তাদের ফিরিয়ে দিয়েছেন তিনি। পগবার বদলে এরিকসেনেরই রিয়ালের যাওয়ার গুঞ্জন উঠেছিল। কিন্তু জিনেদিন জিদান পগবাকে চাওয়ায় শেষ পর্যন্ত হয়তো সান্তিয়াগো বার্নাব্যুতে যাওয়া হচ্ছে না এরিকসেনের, জানিয়েছে ডেইলি মেইল। সেক্ষেত্রে পগবা রিয়ালে গেলে এরিকসেনের জন্যই উঠেপড়ে লাগবে ইউনাইটেড, জানিয়েছে মিরর।

     

     

    সিটিতেই যাচ্ছেন ক্যান্সেলো?

    কাইল ওয়াকারের 'আন্ডারস্টাডি' হিসেবে অনেকদিন ধরেই একজন রাইটব্যাক খুঁজছে ম্যানচেস্টার সিটি। ডেইলি মেইল জানিয়েছে, জুভেন্টাস রাইটব্যাক হোয়াও ক্যান্সেলোকেই পছন্দ পেপ গার্দিওলার। পর্তুগিজ রাইটব্যাকের সাথে সাক্ষাতও করেছেন তিনি, জানিয়েছে মেইল। ইতিহাদে পাড়ি দিতে চান ক্যান্সেলো নিজেও।

    ভ্যালেন্সিয়া ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছিলেন ক্যান্সেলো। গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগে তুরিনের বুড়িদের ব্যর্থতার পর ক্লাব ছাড়তে চান তিনি, জানিয়েছে টুট্টোস্পোর্ট। এই সুযোগটাই কাজে লাগাতে চায় সিটি। গার্ডিয়ান জানিয়েছে, সব ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহেই সিটিতে আসছে ক্যান্সেলো।

    আসেন্সিওর জন্য রেকর্ড ভাঙ্গবে লিভারপুল?

    চ্যাম্পিয়নস লিগ সাফল্যের পর আগামী মৌসুমের জন্য স্কোয়াডের শক্তি বাড়ানোর পরিকল্পনা করছেন লিভারপুল ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ। রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড মার্কো আসেন্সিওকে দলে নিতে চায় লিভারপুল, জানিয়েছে মিরর। সেজন্য নিজেদের ট্রান্সফার রেকর্ডও ভাঙ্গতে দ্বিধান্বিত হবেনা তারা।

    গত মৌসুমে ফর্মহীনতায় ভোগায় রিয়ালের একাদশে জায়গা হারিয়েছিলেন আসেন্সিও। এডেন হ্যাজার্ড, লুকা ইয়োভিচরা দলে আসায় রিয়ালে আসেন্সিওর ভবিষ্যৎ নিয়েই আছে সংশয়, জানিয়েছে মার্কা। তবে আসেন্সিওর জন্য ১৫০ মিলিয়ন ইউরোর নিচে বিক্রি করবে না তারা, জানিয়েছে স্পোর্ট। আসেন্সিওকে দলে নিতে তাই হয়তো আকাশছোঁয়া অঙ্কই গুণতে হবে 'অল রেড'দের।

    আর্সেনাল ছাড়তে চান কসিয়েলনি?

    গত কয়েক মৌসুম ধরেই আর্সেনালের অধিনায়ক তিনি। কিন্তু ২০১৮-১৯ মৌসুম শেষে আর্সেনাল ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন লরেন্ত কসিয়েলনি। 'গানার'দের সাথে এখনও দু'বছরের চুক্তি বাকি কসিয়েলনির, কিন্তু আর্সেনালকে চুক্তি বাতিলের অনুরোধ করেছেন তিনি। আর্সেনালও নাছোড়বান্দা, অধিনায়কের অনুরোধ কানে তোলেনি তারা। এজন্যই আর্সেনালের প্রাক-মৌসুমে যুক্তরাষ্ট্রে যাওয়ায় অস্বীকৃতি জানিয়েছেন তিনি।

    লেকিপ জানিয়েছে, কসিয়েলনিকে দলে নিতে চায় ফ্রান্সের তিন ক্লাব। আর্সেনাল ছেড়ে ফ্রান্সেই ফিরতে চান তিনি। সেজন্য সম্ভাব্য সবই করবেন তিনি, জানিয়েছে লেকিপ।