• অ্যাশেজ
  • " />

     

    অ্যাশেজের প্রথম টেস্টে নেই আর্চার-উড

    বিশ্বকাপজুড়েই দারুণ বোলিং করেছেন দুইজন। ইংল্যান্ডের হয়ে শিরোপা জেতার দিন বোলিংয়ের সময় চোট পেয়েছিলেন জফরা আর্চার ও মার্ক উড। বিশ্বকাপ জেতার আনন্দের মাঝেও ফাইনালে পাওয়া সেই চোটই কাল হয়েছে তাদের। ইনজুরির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে আগেই ছিটকে পড়েছিলেন আর্চার-উড। এবার ইংল্যান্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, ১ আগস্ট থেকে শুরু হতে যাওয়া প্রথম অ্যাশেজ টেস্টেও খেলতে পারবেন না আর্চার ও উড। 

    গ্রুপ পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে কোমরে টান লেগেছিল আর্চারের। ব্যথানাশক ইনজেকশন নিয়েই তিনি বাকি টুর্নামেন্ট খেলেছেন। লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে বোলিংয়ের পর কোমরের বাম পাশের ব্যথাটা বেড়ে গিয়েছিল আর্চারের। বিশ্বকাপের পর এক সপ্তাহের জন্য বারবাডোসে ফেরত যাচ্ছেন তিনি, সেখানে পরিবারের সাথে সময় কাটাবেন। 

    ছুটি কাটিয়ে ইংল্যান্ডে ফেরার পর আর্চারের চিকিৎসা শুরু হবে। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের পর তাই এজবাস্টনে হওয়া প্রথম অ্যাশেজ টেস্টেও থাকছেন না আর্চার। ১৪ আগস্ট লর্ডসে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টের আগে সুস্থ হওয়ার সম্ভাবনা আছে তার। 

    এদিকে উডের ইনজুরিটা একটু বেশি গুরুতর। ফাইনালে নিজের বোলিং শেষ করার পরপরই কোমরের ব্যথায় মাঠ ছাড়েন তিনি। ইনিংসের শেষভাগে ফিল্ডিং করেননি, সুপার ওভারেও তিনি মাঠে ছিলেন না। উডকে চার থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে। সেক্ষেত্রে অ্যাশেজের চতুর্থ টেস্টের আগে তাকে পাবে না ইংল্যান্ড।