• অ্যাশেজ
  • " />

     

    টটেনহামকেই সমর্থন করবেন স্টোকস

    হেডিংলিতে ২০১৯ অ্যাশেজের তৃতীয় টেস্টে ইংলিশদের এক অবিশ্বাস্য জয় এনে দিয়েছিলেন তিনি। বেন স্টোকসের বীরত্বগাঁথার পাঁচদিন পেরিয়ে গেলেও এখনও প্রশংসায় সিক্ত হচ্ছেন তিনি। শুধু ক্রিকেট নয়; অন্যান্য অঙ্গন থেকেও স্টোকসকে অভিনন্দন জানাচ্ছেন অনেকেই। প্রায় একাই ইংল্যান্ডকে অ্যাশেজে ফেরানোর পর এবার স্টোকস ভালবাসা পেলেন টটেনহাম হটস্পার সমর্থকদের থেকে। স্টোকসের নাম এবং নম্বর সম্বলিত একটি জার্সি তাকে উপহার দিয়েছে স্পার্স সমর্থকেরা। স্টোকসও মজেছেন স্পার্সে; টুইটারে জানিয়েছেন, এখন থেকে হ্যারি কেইনদেরই সমর্থন করবেন তিনি।

     

     

    ইংল্যান্ডের ডারহামে জন্মানো স্টোকস টুইটারে জানিয়েছেন, আগে কখনোই সেভাবে ফুটবলে কাউকে সমর্থন করা হয়ে উঠেনি তার, 'ফুটবলে কখনও কোনও ক্লাব সমর্থন করিনি। সবসময়ই চেয়েছিলাম অবশ্য, কিন্তু আসলে সেভাবে ফুটবলের প্রতি ভালবাসা তৈরি হয়ে উঠেনি। তবে আমার প্রথম ফুটবল জার্সি ছিল টটেনহামেরই; নীল-হলুদ রঙয়ের, সামনে থম্পসন লিখা। তবে এই উপহার পাওয়ার পর থেকে আমার মনে হয় আমি আনুষ্ঠানিকভাবেই একজন স্পার্স সমর্থক বনে গেলাম।'

    অবশ্য হেডিংলির বীরত্বের জন্য ফুটবল অঙ্গন থেকে স্পার্স সমর্থকদের আগেও প্রশংসা এবং ভালবাসা পেয়েছেন স্টোকস। নিউক্যাসেল ইউনাইটেড ম্যানেজার স্টিভ ব্রুস তো বলেই দিয়েছিলেন, আগামী সপ্তাহে তার দলে সেন্টারব্যাক হিসেবেও খেলতে পারেন স্টোকস। অস্ট্রেলিয়ার বিপক্ষে যখন একাই লড়াই করে যাচ্ছিলেন স্টোকস, তার কিছুক্ষণ বাদেই টটেনহামের মাঠে নেমেছিল নিউক্যাসেল। কিন্তু ব্রুস জানিয়েছিলেন, সেদিন নিজেদের ম্যাচের মতই অ্যাশেজ নিয়েও দারুণ নার্ভাস ছিলেন তিনি। টটেনহামের বিপক্ষে নামার আগে ড্রেসিংরুমে নিউক্যাসেলের সবাই মিলে স্টোকসের ব্যাটিং দেখারও কথা জানিয়েছিলেন ব্রুস।