• আয়ারল্যান্ড-ইংল্যান্ড ২০১৯
  • " />

     

    আয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেক হচ্ছে রয়-স্টোনের, নেই অ্যান্ডারসন

    আয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেক হচ্ছে রয়-স্টোনের, নেই অ্যান্ডারসন    

    আয়ারল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্ট দিয়ে অভিষেক হচ্ছে জেসন রয় ও ওলি স্টোনের। ম্যাচের আগের দিন একাদশ নিশ্চিত করেছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। চোটের কারণে খেলা হচ্ছে না জিমি অ্যান্ডারসনের, স্কোয়াড থেকে সুযোগ পাচ্ছেন লুইস গ্রেগরির। 

    সীমিত ওভারে ইংল্যান্ডের নিয়মিত মুখ ও বিশ্বকাপের অন্যতম সেরা পারফর্মার রয়ের অভিষেকটা হয়ে দাঁড়িয়েছিল সময়ের অপেক্ষা। টেস্ট অভিষেকের আগে ৮১টি প্রথম শ্রেণির ম্যাচের অভিজ্ঞতা নিয়ে নামছেন রয়। স্টোন চোট নিয়ে ফিরেছিলেন ক্যারিবীয় সফর থেকে। ওয়ারউইকশায়ার পেসারের কপাল খুললো এবার। 

    আয়ারল্যান্ড টেস্টের আগে ইংল্যান্ডের দুশ্চিন্তা ছিল অ্যান্ডারসনকে নিয়েই। ম্যাচের আগের দিনও বোলিং অনুশীলন ঠিকঠাক করতে পারেননি তিনি, তাকে নিয়ে তাই ঝুঁকি নিতে চায়নি ইংল্যান্ড। সেডবার্গে এ মাসের শুরুতে ডারহামের বিপক্ষে ম্যাচে পায়ের মাংসপেশিতে চোট পেয়েছিলেন তিনি, পুরোপুরি সেরে ওঠেননি সেটা থেকেই। অ্যাশেজের সপ্তাহখানেক বাকি এখন, অ্যান্ডারসন প্রথম টেস্ট মিস করলে সেটা ভাল ধাক্কাই হবে ইংল্যান্ডের জন্য। বিশ্বকাপে পাওয়া চোটের কারণে এরই মাঝে অ্যাশেজের প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন পেসার মার্ক উড, পাওয়া যাবে না জফরা আর্চারকেও। 

    আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে পেস-আক্রমণের নেতৃত্ব দেবেন তাই স্টুয়ার্ট ব্রড। স্টোন ছাড়াও থাকবেন ক্রিস ওকস ও স্যাম কারান। এ ম্যাচে খেলবেন না বেন স্টোকস ও জস বাটলার, তাদেরকে দেওয়া হয়েছে বিশ্রাম। 

    ইংল্যান্ডের মাটিতে এটি হতে যাচ্ছে আয়ারল্যান্ডের প্রথম টেস্ট, যেটি হবে চারদিনের। 


    আয়ারল্যান্ড টেস্টে ইংল্যান্ড একাদশ 
    জো রুট (অধিনায়ক), মইন আলি, ররি বার্নস, স্যাম কারান, জনি বেইরস্টো, স্টুয়ার্ট ব্রড, জো ডেনলি, জ্যাক লিচ, জেসন রয়, ওলি স্টোন, ক্রিস ওকস