• বাংলাদেশের শ্রীলংকা সফর
  • " />

     

    বাংলাদেশের বিপক্ষে স্কোয়াড থেকে বাদ ডিকওয়েলা-গুনাথিলাকা

    বাংলাদেশের বিপক্ষে স্কোয়াড থেকে বাদ ডিকওয়েলা-গুনাথিলাকা    

    বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য প্রাথমিকভাবে ২২ জনের দল ঘোষণা করেছিল শ্রীলংকা। সিরিজ শুরুর দুইদিন আগে পাঁচজনকে বাদ দিয়ে ১৭ জনের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হলো। প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়েছেন নিরোশান ডিকওয়েলা, দানুস্কা গুনাথিলাকা, লানসান সান্দাকান, লাহিরু মাদুশানকা ও আমিলা আপোনসো।  

    গত ১৯ জুলাই দিমুথ করুনারত্নেকে অধিনায়ক করে ২২ জনের স্কোয়াড ঘোষণা করেছিল লংকান বোর্ড। সেই স্কোয়াডে বাদ পড়েছিলেন বিশ্বকাপ খেলা চারজন, ফিরেছিলেন ১০ জন। তবে এই স্কোয়াড থেকে যে কাউকে বাদ দিয়ে নতুন স্কোয়াড ঘোষণা করা হবে, সেই ব্যাপারে তখন কিছু জানানো হয়নি।

    প্রস্তুতি ম্যাচে তিন বল খেলে কোন রান না করেই আউট হয়েছিলেন বাদ পড়া ডিকওয়েলা। গুনাথিলাকা করেছিলেন ১৫ রান, পাননি কোনো উইকেট। বাঁহাতি স্পিনার আপোনসোও প্রস্তুতি ম্যাচে কোন উইকেট পাননি। সান্দাকান ও মাদুশানকা অবশ্য নিজেদের একটু দুর্ভাগ্যবান ভাবতে পারেন। প্রস্তুতি ম্যাচে খেলতেই পারেননি সান্দাকান। মাদুশানকাও ব্যাট ও বল হাতে সুযোগই পাননি প্রস্তুতি ম্যাচে। এদিকে প্রথম ওয়ানডের পর লাসিথ মালিঙ্গা অবসরে যাচ্ছেন। পরের দুই ম্যাচে তাঁর পরিবর্তে স্কোয়াডে আসবেন দাসুন শানাকা। 

    শ্রীলঙ্কা স্কোয়াড 

    দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুসাল পেরেরা, আভিশকা ফার্নান্ডো, কুসাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাহিরু থিরিমান্না, শেহান জয়াসুরিয়া, ধনঞ্জয়া ডি সিলভা, আকিল দনঞ্জয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, নুয়ান প্রদিপ।