• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    প্রথমবারেই লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

    প্রথমবারেই লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস    

    মোহামেডানের সঙ্গে হার এড়ালেই নিশ্চিত হয়ে যেত শিরোপা। নীলফামারির শেখ কামাল স্টেডিয়ামে বসুন্ধরা কিংস যতটুকু দরকার ছিল ততোটুকুই করল। মোহামেডানের সঙ্গে ১-১ গোলে ড্র করে প্রথমবারের মতো টিভিএস বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতল বসুন্ধরা কিংস। শিরোপা জিতে একটা রেকর্ডও গড়ে ফেলেছে তারা। কাইজারসলটার্ন, মোনাকো, ইপসউইচ টাউন, এভারটনের মতো ক্লাবের পাশে নাম বসেছে বসুন্ধরার। প্রথম মৌসুমে শীর্ষ পর্যায়ের লিগে প্রমোশন পেয়ে লিগ জেতার অনন্য রেকর্ডটা এখন বসুন্ধরা কিংসেরও সঙ্গী। 


     

    শিরোপা অবশ্য প্রায় নিশ্চিতই হয়ে ছিল বসুন্ধরার। সিলেটে শেখ রাসেলের কাছে হেরে উদযাপন খানিকটা কমেছে তাদের, নইলে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার পথেই এগুচ্ছিল তারা। মোহামেডানের সঙ্গে এই ম্যাচটিও হওয়ার কথা ছিল গতকাল। কিন্তু বৃষ্টিতে পণ্ড হওয়ায় বসুন্ধরার উদযাপন পিছিয়ে যায় আরেকটু। আর ঢাকা আবাহনী গতকাল নিজেদের ম্যাচে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ড্র করার পর নিশ্চিত হয়ে যায় আর এক পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন হচ্ছে বসুন্ধরা। তাদের হাতে এখনও রয়েছে আরও দুইটি ম্যাচ, এরপর সেগুলো হয়ে গেল নিছক নিয়ম রক্ষার।  

    বসুন্ধরাকে অবশ্য ঘরের মাঠে ভড়কে দিয়েছিল মোহামেডান। ১৬ মিনিটে মোহাম্মেদ দিয়াবাতের গোলে এগিয়ে যায় তারা। বসুন্ধরাকে রক্ষা করেছেন  তাদের সর্বোচ্চ গোলদাতা মার্কোস ভিনিসিয়াস। ৩৭ মিনিটে তার গোলেই সমতায় ফেরে ঘরের দল। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে লাভ হয়েছে দুইদলেরই। বসুন্ধরার শিরোপা নিশ্চিত হয়েছে, আর আগেরদিন ব্রাদার্স ইউনিউয়নের কাছে মুক্তিযোদ্ধা সংসদ উড়ে যাওয়ার পুরো ফায়দা পেয়েছে মোহামেডান। ১ পয়েন্ট নিয়ে লিগের ৮ নম্বরে উঠে এসেছে তাঁরা। মুক্তিযোদ্ধার চেয়ে একটি ম্যাচ বেশিও আছে তাদের হাতে। 

    শিরোপা জয়ের সঙ্গে আগামীবার  এএফসি কাপে খেলাও নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস। বাংলাদেশের নতুন চ্যাম্পিয়নরা সরাসরি খেলবে এশিয়ার দ্বিতীয় পর্যায়ের এই ক্লাব টুর্নামেন্টে। লিগ জিততে বসুন্ধরাকে অর্জন করতে হয়েছে ৫৯ পয়েন্ট। হাতে আছে আরও দুই ম্যাচ। এরই মধ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বোচ্চ পয়েন্ট পাওয়ার রেকর্ডও হয়ে গেছে তাদের।