• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    দলবদল : কলকাতা মোহামেডানে যাচ্ছেন জামাল ভূঁইয়া?

    ভারতের ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব হতে পারে বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়ার নতুন ঠিকানা। শুক্রবার ভারতের এক সংবাদমাধ্যমে জামালের কলকাতা মোহামেডানে যোগ দেওয়ার ব্যাপারটি প্রায় নিশ্চিত করেই জানানো হয়েছিল। পরে জামালের সঙ্গে যোগাযোগোর খবরও নিশ্চিত করেছে আই লিগের ক্লাবটি। তবে জামাল বলছেন, এ ব্যাপারে তিনি কিছুই জানেন না।


    বাংলা ট্রিবিউন জানিয়েছে, কলকাতা মোহামেডান সেক্রেটারি ওয়াসিম আকরাম জামালের সঙ্গে কথা-বার্তা বলে প্রাথমিক প্রস্তাবও দিয়েছেন। কিন্তু দুই পক্ষের কথাবার্তা এখনও বেশিদূর এগোয়নি।

    "হ্যাঁ, আমরা বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে প্রাথমিক আলোচনা করেছি। আমি নিজেই ওর সঙ্গে কথা বলেছি ওকে দলে খেলানোর বিষয়ে। তবে এখনও অনেক বিষয় নিয়ে আলোচনা বাকি আছে। বিষয়টি কীভাবে চাউর হলো বুঝতে পারছি না।" - জামালকে দলে ভেড়ানোর ব্যাপারে জানিয়েছেন আকরাম।

    কলকাতা মোহামেডানের পক্ষ থেকে ব্যাপারটি নিশ্চিত করা হলেও জামাল অবশ্য কথা বলছেন অন্যসুরে। জামাল এখন রয়েছেন ডেনমার্কে। নভেম্বরে নেপালের বিপক্ষে বাংলাদেশের দুইটি প্রীতি ম্যাচ সামনে রেখে এই মাসের ২৮ তারিখে দেশে ফেরার কথা তার। ডেনমার্ক থেকে  বাংলা ট্রিবিউনকে দেওয়া সাক্ষাৎকারে সম্ভাব্য দলবদলের ব্যাপারটি এড়িয়েই গেছেন তিনি, "তাদের কাছ থেকে (কলকাতা মোহামেডান) সত্যিকার অর্থে কখনও কোনও প্রস্তাব পাইনি। তবে অনেক ভারতীয় ক্লাবই আমার ব্যাপারে জানতে চেয়েছে।"

    ১২৯ বছর পুরোনো কলকাতা মোহামেডান উপমহাদেশের অন্যতম ঐতিহ্যবাহী ক্লাব। তবে গেল কয়েক মৌসুম ব্যর্থতার বৃত্তেই ঘুরপাক খাচ্ছিল তারা। সবশেষ ২০১৯-২০ মৌসুমে সেকেন্ড ডিভিশন লিগ জিতে ভারতের শীর্ষস্তরের আই লিগে ফিরেছে ক্লাবটি। ধারণা করা হচ্ছে, নতুন মৌসুমের জন্য ভালো দল গড়তেই জামালের দিকে নজর তাদের।

    মার্চে স্থগিত হওয়ার পর বাংলাদেশে ঘরোয়া লিগ শুরু হওয়ার কথা রয়েছে ১৮ ডিসেম্বর। এর আগে ১ নভেম্বর থেকে খুলবে দেশের দলবদল। লিগ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী গেল মৌসুমের খেলোয়াড়রা পুরোনো ক্লাবেই থাকবেন। তবে কোনো খেলোয়াড় ক্লাব ছাড়তে চাইলে সেটা জানাতে হবে ৩০ অক্টোবরের ভেতর। সে হিসেবে জামাল আর মোহামেডানের হাতে সময় কমই।

    এর আগে জামালের বর্তমান ক্লাব সাইফ স্পোর্টিং-এর ব্যবস্থাপনা পরিচালক নাসিরুদ্দিন চৌধুরি নিশ্চিত করেছিলেন নতুন মৌসুমেও পুরোনো ঠিকানাতেই থাকবেন জামাল। ২০১৩ সালে ডেনমার্ক থেকে বাংলাদেশে ফিরে শুরুতে শেখ জামালের হয়ে দুই মৌসুম খেলেছিলেন জামাল। এরপর ২০১৭ সাল থেকেই তিনি আছেন সাইফ স্পোর্টিং-এ। দেশের বাইরের লিগে খেলার অভিজ্ঞতা অবশ্য আছে জামালের। ডেনমার্কের বিখ্যাত ক্লাব কোপেনহেগেনের একাডেমিতে শুরু হয়েছিল তার ফুটবলের হাতেখড়ি। এরপর ড্যানিশ লিগের বিভিন্ন স্তরে খেলে বাংলাদেশে এসেছিলেন ৩০ বছর বয়সী মিডফিল্ডার।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন