• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    সহকারি কোচ হয়ে মোহামেডানে ফিরলেন আলফাজ

    ক্যারিয়ারের বেশিরভাগ সময়ই খেলেছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে। এবার প্রাণের ক্লাবে আলফাজ আহমেদ ফিরছেন কোচ হিসেবে। শন লেইনের সহকারি হিসেবে নতুন মৌসুমে মোহামেডানের ডাগ আউটে থাকবেন বাংলাদেশ ফুটবলের কিংবদন্তী সাবেক স্ট্রাইকার।

    মোহামেডানের সঙ্গে আলফাজের চুক্তিও সম্পন্ন হয়ে গেছে। ৫ নভেম্বর থেকে তার অধীনেই নতুন মৌসুমের অনুশীলন শুরু করবে মোহামেডান, আর ১৫ তারিখ দেশে ফেরার কথা রয়েছে হেড কোচ শন লেইনের।

    এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাব উত্তরা বারিধারার হেড কোচ হিসেবে কাজ করছিলেন আলফাজ। তবে করোনাভাইরাসের কারণে মৌসুম বাতিল হয়ে যাওয়ায় কোচ হিসেবে প্রথম মেয়াদটা খুব বেশি দীর্ঘ হয়নি তার। আলফাজ বলছেন সাবেক ক্লাবের প্রতি টান, আর শন লেইনের অধীনে নতুন কিছু শেখার জন্যই সহকারি পদটা বাছাই করেছেন তিনি।

    "সবদিক বিবেচনা করেই এই নিলাম সিদ্ধান্ত। মোহামেডানে আমি খেলেছি। সেখান থেকে একটা টান তো আছেই। আর এখানেই একজন ভালো কোচ কাজ করছেন। শন লেইন অভিজ্ঞ কোচ, তার অধীনে কাজ করলে আমি আরও শিখতে পারব। নতুন কিছু শেখাটাই আমি প্রাধান্য দিচ্ছি। আর মোহামেডানের ম্যানেজমেন্টও এখন আগের চেয়ে ভালো।"- প্যাভিলিয়নকে জানিয়েছেন আলফাজ।   

    খেলোয়াড় হিসেবে তিন দফায় মোহামেডানের হয়ে খেলেছেন আলফাজ। ২০১৩ সালে ফুটবলকে বিদায়ও বলেছেন মোহামেডানের হয়ে শেষবার ম্যাচ খেলে। এরপরই কোচিং-এ মনোযোগ দিয়েছিলেন ২০০৩ সাফজয়ী বাংলাদেশ দলের গুরুত্বপুর্ণ সদস্য।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন