• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    সেরা খেলোয়াড় কলিনদ্রেস, উদীয়মান রবিউল হাসান

    সেরা খেলোয়াড় কলিনদ্রেস, উদীয়মান রবিউল হাসান    

    বাংলাদেশের ফুটবলে মৌসুম শুরুর আগেই চমক হয়ে এসেছিলেন কোস্টারিকান ফরোয়ার্ড দানিয়েল কলিনদ্রেস। রাশিয়া  বিশ্বকাপ খেলেই যোগ দিয়েছিলেন বসুন্ধরা কিংসে। অধিনায়কও করা হয়েছিল তাকে। আস্থার প্রতিদান দিয়েছেন পুরোপুরি। এবার নির্বাচিত হলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ও।  

    শুরুটা দারুণ করলেও অবশ্য শেষদিকে গোলের জন্য কিছুটা ধুঁকতে হয়েছে তাকে। তার একটা বড় কারণ অবশ্য মূল স্ট্রাইকারের ভূমিকায় না খেলা। ১১ গোল করে লিগের সপ্তম সর্বোচ্চ গোলদাতা তিনি। সেরা কোচও অনুমিতভাবেই হয়েছেন বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। আর লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন শেখ রাসেলের নাইজেরিয়ান স্ট্রাইকার রাফায়েল অদোভিন। ২২ গোল করে টেক্কা দিয়েছেন ঢাকা আবাহনীর সানডে চিজোবাকে।

    সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হয়েছেন জাতীয় দলের ফুটবলার রবিউল হাসান। আরামবাগের মিডফিল্ডার এবার শুরু থেকেই নজর কাড়ছিলেন। ২০ বছর বয়সী  সেই সুবাদে জায়গা পেয়ে গিয়েছিলেন জাতীয় দলেও। পুরস্কারটা প্রাপ্যই ছিল তার। সেরা  গোলরক্ষকও হয়েছেন জাতীয় দলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। শেখ রাসেল অধিনায়ক আরও একটি পুরস্কার পেয়েছেন, সেটা অবশ্য দলগত। ফেয়ার প্লে অ্যাওয়ার্ডও পেয়েছে তারা।