• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    শেষদিনে লুইজ গেলেন আর্সেনালে, লো সেলসো টটেনহামে

    শেষদিনে লুইজ গেলেন আর্সেনালে, লো সেলসো টটেনহামে    

    শেষ হয়ে গেছে প্রিমিয়ার লিগে দলবদলের সময়। অবশ্য ইউরোপের বাকি লিগগুলোতে এখনও চলছে দলবদল। প্রিমিয়ার লিগের দলগুলো নতুন কোনো খেলোয়াড় ভেড়াতে না পারলেও সেখান থেকে অন্য দেশের ক্লাবে যেতে পারবেন খেলোয়াড়েরা। শেষদিনে চমক দেখিয়েছে টটেনহাম হটস্পার। জিওভানি লো সেলসো ও সেসিনিয়োকে দলে নিয়েছে তারা। আর্জেন্টাইন মিডফিল্ডার লো সেলসো আপাতত এসেছেন ধারে। তবে তাকে দলে নিতে টটেনহামের খরচ হবে ৬০ মিলিয়ন ইউরো। গত প্রায় দেড় বছরে কোনো খেলোয়াড় দলে না ভেড়ানো টটেনহাম তাই এবার দলে আনল তিনজন। আরেকজন ফ্রান্সের টাঙ্গুয়ে এনদম্বেলেকে আগেই ক্লাব রেকর্ড গড়ে দলে ভিড়িয়েছিল নর্থ লন্ডনের ক্লাবটি।

    তাদের প্রতিবেশি আর্সেনালও এবার ক্লাব রেকর্ড ভেঙেছে, আইভরি কোস্টের উইঙ্গার নিকোলাস পেপেকে দলে নিয়ে।  শেষ মুহুর্তে গানাররা ভিড়িয়েছে দুইজন ডিফেন্ডার। একজন কিয়েরান টিয়েরনি, ২২ বছর বয়সী লেফট ব্যাক এসেছেন স্কটিশ ক্লাব সেল্টিক থেকে। আর ৮ মিলিয়ন পাউন্ডে চেলসি থেকে ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইজ গেছেন আর্সেনালে।  

    চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি শেষদিনে দলে এনেছে হুয়াও ক্যান্সেলোকে। লিভারপুল অবশ্য শেষদিনে কাউকে দলে নেয়নি। আর দলবদলের নিষেধাজ্ঞা থাকায় এবার কাউকে কেনাই হয়নি চেলসির। ম্যানচেস্টার ইউনাইটেড তাদের দলবদল শেষ করেছে হ্যারি ম্যাগুয়েরকে দলে নিয়ে। এই দলবদল অবশ্য হয়ে গেছে আরও আগেই। ডিফেন্ডারদের দলবদলের রেকর্ড গড়েছে ইউনাইটেড। শেষদিনে কোনো খেলোয়াড় দলে না ভেড়ালেও, রোমেলু লুকাকু ক্লাব ছেড়েছেন। যোগ দিয়েছেন ইন্টার মিলানে।

    লাইভ ব্লগ