• মেয়েদের ক্রিকেট
  • " />

     

    রুমানাকে ছাড়াই বিশ্বকাপ বাছাই খেলতে যাচ্ছে বাংলাদেশ

    চোটের জন্য বিশ্বকাপ বাছাই থেকে রুমানা আহমেদ ছিতকে গেছেন, বাংলাদেশ নারী দলের ম্যানেজার নাজমুল আবেদীন নিশ্চিত করেছিলেন কদিন আগে। কাল আনুষ্ঠানিক দল ঘোষণার পর জানা গেল, রুমানাকে ছাড়াই বিশ্বকাপ বাছাই খেলতে যাচ্ছে বাংলাদেশ। সালমা খাতুনকে অধিনায়ক করে ১৪ সদস্যের দল ঘোষণা করা হয়েছে, স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে তিন জনকে। 

    গত বছরের এশিয়া কাপজয়ী মেয়েদের দলে বাংলাদেশের সেরা পারফর্মার ছিলেন রুমানা, আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশেও জায়গা পেয়েছিলেন। তাকে হারানো বড় একটা আঘাত হয়েই আসছে বাংলাদেশের জন্য। নতুনদের মধ্যে ডাক পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার শোভানা মোশতারি, আর মূল দল থেকে ছিটকে গিয়ে স্ট্যান্ডবাই হিসেবে জায়গা পেয়েছেন লতা মন্ডল। 

    এই মাসের ২৯ থেকে স্কটল্যান্ডে শুরু মেয়েদের বিশ্বকাপ বাছাই। নিজেদের গ্রুপে স্বাগতিক স্কটল্যাণ্ড ছাড়াও পাপুয়া নিউ গিনি ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে বাংলাদেশ। দুইটি গ্রুপ থেকে মোট চারটি দল উঠবে সেমিফাইনালে, সেখান থেকে ফাইনালে ওঠা দুই দল পাবে সামনের বছর অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলার সুযোগ। বাংলাদেশ দল অবশ্য নেদারল্যান্ডসে একটা প্রস্তুতি ক্যাম্প করবে, সেখানে প্রস্তুতির অংশ হিসেবে চারটি ম্যাচও খেলবে। ১৫ আগস্ট তাই দেশ ছাড়বেন সালমারা। 

     

    ১৪ জনের দলঃ সালমা খাতুন (অধিনায়ক), মুর্শিদা খাতুন হ্যাপি, জাহানারা আলম, নাহিদা আক্তার, ফারজানা হক পিংকি, সানজিদা ইসলাম, শোভানা মোশতারি, রিতু মনি, খাদিজা তুল কুবরা, আয়শা রহমান, ফাহিমা খাতুন, শায়লা শারমিন, নিগার সুলতানা, শামীমা সুলতানা 

    স্ট্যান্ড বাইঃ সুরাইয়া আজমিম, লতা মন্ডল, শারমিন আক্তার সুপ্তা।